Breaking News

নওগাঁয় শিং মাছের গলায় তাবিজ, কৌতুহল প্রবন শিং মাছে দেখতে জনতার ভিড়

নওগাঁয় শিং মাছের গলায় তাবিজ, কৌতুহল প্রবন শিং মাছে দেখতে জনতার ভিড় এবার নওগাঁর আত্রাইয়ে বিক্রির জন্য নিয়ে আসা শিং মাছের গলায় তাবিজ বাঁধা দেখে জনসাধারণের মাঝে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয়েছে। এ মাছ দেখতে উৎসুক জনতা ভিড় করছে। আজ বৃহস্পতিবার ৩ ফেব্রুয়ারি আত্রাই রেলওয়ে স্টেশনের পূর্বদিকে আত্রাই মাছ বাজারের এক আড়তে এ মাছ নিয়ে আসেন জনৈক ব্যবসায়ী।

জানা যায়, প্রতিদিন এ মাছ বাজারে এলাকার শত শত লোক মাছ নিয়ে আসেন বিক্রির জন্য। বিশেষ করে পুকুর মালিক ও জেলেরা প্রতিদিন বিপুল পরিমাণ মাছ নিয়ে আসেন এ বাজারে। আজ বেলা ১১ টার দিকে এ বাজারের চঞ্চল এন্ড আপেল মৎস্য আড়তে বিক্রির জন্য শিং মাছ নিয়ে আসেন বাঁকা গ্রামের আবু তালেব। তিনি আত্রাই-পতিসর সড়কের খাদ থেকে এসব শিং মাছ ধরেছেন বলে জানা গেছে।

এ মাছগুলো বিক্রির জন্য আত্রাই মাছ বাজারে নিয়ে আসলে আড়ৎদারদের চোখে পরে চারটি শিং মাছের গলায় তাবিজ বাঁধা। মুহুর্তের মধ্যে সংবাদ ছড়িয়ে পরলে জনসাধারণের মাঝে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয় এবং উৎসুক জনতা মাছগুলো দেখার জন্য সেখানে ভিড় জমান।

এ ব্যাপারে আত্রাই মদীনাতুল উলুম মাদ্রাসার সিনিয়র উস্তাদ বিশিষ্ট আলেম মাওলনা শাহে আলম বলেন, শিং মাছের গলায় তাবিজ বেঁধে অনেক মানুষের ক্ষতি সাধন করা যায়। এ ছাড়াও অনেক অসাধ্য বস্তুকে অর্জনেও এ পদ্ধতি ব্যবহার করা হয়। তবে, প্রতিপক্ষের ক্ষতি সাধনের জন্যই এ ব্যবস্থাটি সর্বাধিক কার্যকরী।

এ বিষয়ে মাছ বাজারের আড়ৎদার এনামুল হক চঞ্চল বলেন, মাছগুলো দেখার সাথে সাথে আমরা ওই মাছগুলো পৃথক করে রাখি। পরে স্থানীয় এক জন আলেমকে ডেকে তার মাধ্যমে তাবিজ খুলে নিয়ে মাছগুলো নদীতে ছেড়ে দেয়া হয়েছে।

About admin

Check Also

এবার এক রাতেই কোটিপতি মাছ বিক্রেতা

মাছ বিক্রি করে এক রাতেই কোটিপতি হয়ে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের এক মৎস্য ব্যবসায়ী। সামুদ্রিক মাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *