Breaking News

পোল্যান্ডকে কাঁদিয়ে পরবর্তী পর্ব নিশ্চিত করলো মেসির আর্জেন্টিনা

পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো মেসির আর্জেন্টিনা। এর আগে লিওনেল মেসির পেনাল্টি মিসের হতাশা নিয়ে বিরতিতে গিয়েছিল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ঘুরে দাঁড়ালো তারা। প্রথমার্ধে বারবার বাধা হয়ে দাঁড়ানো পোলিশ গোলকিপার সেজনি এবার আর বাঁচাতে পারেননি পোল্যান্ডকে।

ম্যাচের ৪৭ মিনিটে মলিনার পাস থেকে দারুণ দক্ষতায় আর্জেন্টিনাকে ১-০ গোলে এগিয়ে দেন আলেক্সিস ম্যাক আলিস্তার। এরপর ৬৮ মিনিটে ম্যান সিটি স্ট্রাইকার হুলিয়ান আলভারেজের গোলে ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। শেষপর্যন্ত ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এর আগে ২০১০ বিশ্বকাপে বিরতির পর মিনিট না পেরোতেই ডেনমার্কের বিপক্ষে গোল পেয়েছিল নেদারল্যান্ডস। তাদের ঠিক পরেই আছে আর্জেন্টিনার আজকের ম্যাচের গোল। স্টেডিয়াম ৯৭৪-এ রেফারির প্রথম বাঁশি থেকেই একের পর এক আক্রমণ সাজাচ্ছিল আর্জেন্টিনা। কিন্তু শতচেষ্টায় গোল পায়নি আলবিসেলেস্তেরা। ৩৭ মিনিটে পেনাল্টির মতো সুবর্ণ সুযোগও পায়।

কর্নার ক্লিয়ার করতে গিয়ে মেসিকে ফাউল করে বসেছিলেন সেজনই। তবে খলনায়ক থেকে পরে তিনিই পরিণত হন নায়কে। বাঁ প্রান্তে নেওয়া মেসির শটটি ঝাঁপিয়ে পড়ে ডান হাত দিয়ে ঠেকিয়ে দেন এই গোলরক্ষক। ১৯৬৬ বিশ্বকাপের পর প্রথম ফুটবলার হিসেবে পেনাল্টি থেকে দুইবার গোল করতে পারলেন না মেসি।

তবে সেই হতাশায় খুব বেশি সময় থাকেনি আর্জেন্টিনা। ৪৬ মিনিটে মেসির বুক থেকে পাথর নামিয়ে দেন আলিস্তার। মলিনার ক্রস বাঁ প্রান্তে নিচু কর্নার দিয়ে জালের ঠিকানা খুঁজে নেন তিনি। অন্যদিকে সমতায় ফেরার কোনো সুযোগই পাচ্ছে না পোল্যান্ড। এখনো গোলমুখে শট নিতে পারেনি তারা।

About admin

Check Also

ইতিহাস গড়লেন মেহেদী হাসান মিরাজ। ম্যাচ সেরার পুরস্কার তার হাতেই

এই ম্যাচে ৩৬ রান দিয়ে ৫ উইকেট পেতে পারেন সাকিব আল হাসান। সঙ্গে ব্যাট হাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *