Breaking News

ক্রিকেট বিশ্বে যে রেকর্ডের দিক থেকে বাংলাদেশই ‘প্রথম’

ক্রীড়া প্রতিবেদক | ‘বাঁহাতের খেল’ প্রবাদটি শোনার পর আফগানিস্তান ক্রিকেট দল প্রথমে অবাক হবে ঠিকই। তবে বৃহস্পতিবার মিরপুরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শেষে স্কোরবোর্ডে চোখ রাখলে আফগানরা এই প্রবাদের যথার্থতা ‘বিশ্বাস’ করবেই।

কারণ আফগানদের ১০ উইকেটের সবকটিই ঝুলিতে পুরেছেন বাংলাদেশি বাঁ-হাতি বোলাররা। যেখানে প্রথমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রতিপক্ষের সবকটি উইকেট তুলে নিয়েছেন বাঁ-হাতি বোলাররা।

মিরপুরে টাইগারদের করা রেকর্ডের শুরুটা হয়েছিল ঘূর্ণি বলে আর শেষটা হয়েছিল দ্রুত গতির বলে।

বাংলাদেশের দেওয়া ১৫৬ রানের লক্ষ্যে নাসুম আহমেদের ঘূর্ণিতে (৪-০-১০-৪) ২০ রানেই ৪ উইকেট হারায় আফগানিস্তান। দিশেহারা আফগানদের হাল ধরেন অধিনায়ক মোহাম্মদ নবি ও নাজিবুল্লাহ জাদরান।

পঞ্চম উইকেট জুটি যখন সেট হয়ে এগোচ্ছিল, তখনই বাধ সাধলেন সাকিব আল হাসান (৪-০-১৮-২)। আফগান অধিনায়ককে ডিপ কাভারে আফিফ হোসেনের ক্যাচে পরিণত করে ভেঙে দেন ৩৭ রানের জুটি। যা একই সঙ্গে সাকিবের সীমিত ওভারের ৪০০তম উইকেট।

একটু পরে বাঁ-হাতি ব্যাটার নাজিবুল্লাহকেও ড্রেসিংরুমের পথ দেখান বিশ্বসেরা এই অলরাউন্ডার। দুই স্পিনারের ঘূর্ণিতে নাকাল হওয়া আফগানদের পতনে বাকি আনুষ্ঠানিকতা সারেন দুই বাঁ-হাতি পেসার, শরীফুল ইসলাম (৩.৪-০-২৯-৩) ও মোস্তাফিজুর রহমান (৩-০-১৯-১)।

নাসুম, সাকিব, শরিফুল ও মোস্তাফিজ চাইলে এখন মুনিম শাহরিয়ারকে একটা ‘ধন্যবাদ’ দিতেই পারেন। কারণ অফস্পিনার মাহেদি হাসানের বলে জাজাইয়ের ক্যাচ পয়েন্টে দাঁড়িয়ে মুনিম না ফস্কালে রেকর্ডটা যে বাংলাদেশের করা হত না!

About admin

Check Also

ইতিহাস গড়লেন মেহেদী হাসান মিরাজ। ম্যাচ সেরার পুরস্কার তার হাতেই

এই ম্যাচে ৩৬ রান দিয়ে ৫ উইকেট পেতে পারেন সাকিব আল হাসান। সঙ্গে ব্যাট হাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *