Breaking News

বাংলাদেশ আমার দ্বিতীয় বাড়ি- মইন আলী

পাকিস্তানী বংশদ্ভূত ক্রিকেটার মইন আলী খেলেন ইংল্যান্ডের হয়ে৷ পাকিস্তান-ইংল্যান্ডের সাথে তার যেমন জীবন জড়িয়ে আছে ঠিক তেমনি জড়িয়ে আছে বাংলাদেশেরও নাম কেননা মইন আলী যে বাংলাদেশেরই জামাই! আর তাইতো মইন আলী এবার বললেন ইংল্যান্ড-পাকিস্তানের মতোই বাংলাদেশও তার নিজের বাড়ি।

তবে এবার প্রথম মইন আলী গেছেন নিজ শশুর বাড়ি সিলেট শহরে। কুমিল্লার হয়ে বিপিএল খেলতে সিলেটে গিয়ে তাইতো উচ্ছাস প্রকাশ করলেন এই ইংলিশ অলরাউন্ডার। তিনি বলেন, “বাংলাদেশ আমার বাড়ি, পাকিস্তান আমার বাড়ি, ইংল্যান্ডও আমার বাড়ি। আমি সিলেটে প্রথমবার।

মঈন আলীর স্ত্রী ফিরোজা হোসেন বাংলাদেশি বংশোদ্ভূত। জন্ম-বেড়ে ওঠা দুটিই ইংল্যান্ডে হলেও তাঁর বাপের বাড়ি সিলেটে। এক সময় সিলেট শহরের পীর মহল্লা এলাকার বাসিন্দা ছিলেন ফিরোজার বাবা এম হোসেন ও তাঁর স্ত্রী। এরপর সপরিবারে ইংল্যান্ডে থিতু হন। সেখানেই জন্ম ফিরোজার। মঈনের সঙ্গে পরিচয়, বন্ধুত্ব। এরপর বিয়ে। তাঁদের ফুটফুটে ছোট্ট একটা ছেলেও আছে। নাম আবু বকর।

বাবা-মায়ের সঙ্গে ফিরোজা এর আগেও বাংলাদেশে এসেছেন। নিজ শহর সিলেটেও এসেছেন কয়েকবার। বিয়ের পর মঈনের সঙ্গেও বাংলাদেশে এসেছিলেন বলে জানা গেছে। তবে এবার প্রথম মইন আলী গেছেন নিজ শশুর বাড়ি সিলেট শহরে। কুমিল্লার হয়ে বিপিএল খেলতে সিলেটে গিয়ে তাইতো উচ্ছাস প্রকাশ করলেন এই ইংলিশ অলরাউন্ডার।

তিনি বলেন, “বাংলাদেশ আমার বাড়ি, পাকিস্তান আমার বাড়ি, ইংল্যান্ডও আমার বাড়ি। আমি সিলেটে প্রথমবার। তারা আমাকে সব সময় আসতে বললেও আমার আসা হয় না। আমি এখানে এসে খুব খুশি।”

সিলেটের কিছু কিছু ভাষাও মঈন পারেন বলে জানান। আরো শিখতে চাওয়ার ইচ্ছা প্রকাশ করে বলেন, “আমি কিছু সিলেটি ভাষা পারি। তবে আমি আরও শিখতে চাই। আমি আরো শিখতে চেষ্টা করব কারণ হোটেলে যারা আছে তারাও সিলেটি ভাষায় কথা বলে।”

About admin

Check Also

নিউ জ়িল্যান্ডের বিপক্ষে একদিনের সিরিজ় হেরে ক্রমতালিকায় কারা এগোলেন, কারা পিছোলেন

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় হারলেও একাধিক ভারতীয় ক্রিকেটার ক্রমতালিকায় এগোলেন। আইসিসির এক দিনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *