Breaking News

ওয়ার্নারের ব্যর্থতার পর লাবুশেনের দাপটে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে চালকের আসনে অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা মুছে টেস্ট ক্রিকেটে আবার চেনা মেজাজে অস্ট্রেলিয়া। মার্নাস লাবুশেনের অনবদ্য শতরানের সুবাদে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনেই চালকের আসনে প্যাট কামিন্সরা। প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ২ উইকেটে ২৯৩। লাবুশেন ১৫৪ রানে অপরাজিত আছেন।

পার্‌থে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন কামিন্স। আয়োজকদের ইনিংসের শুরুটা অবশ্য ভাল হয়নি। শুরুতেই আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার। মাত্র ৫ রানে তাঁকে আউট করেন জেডান সিলস। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই চেনা ছন্দে দেখা যাচ্ছে না অস্ট্রেলিয়ার বাঁহাতি আগ্রাসী ব্যাটারকে। অন্য ওপেনার উসমান খোয়াজা করলেন ৬৫ রান। ওয়ার্নার দ্রুত ফেরার পর খোয়াজার সঙ্গে জুটি তৈরি করেন লাবুশেন। দ্বিতীয় উইকেটের জুটিতে তাঁরা তুললেন ১৪২ রান। ওয়েস্ট ইন্ডিজ়ের বোলাররা প্রথম দিন অস্ট্রেলিয়ার আর কোনও উইকেট ফেলতে পারলেন না।

খোয়াজা আউট হওয়ার পর লাবুশেন জুটি তৈরি করলেন স্টিভ স্মিথের সঙ্গে। প্রথম দিনের শেষে লাবুশেন-স্মিথ তৃতীয় উইকেটের অবিচ্ছিন্ন জুটিতে তুলেছেন ১৪২ রান। স্মিথ অপরাজিত রয়েছেন ৫৯ রানে। তাঁর ব্যাট থেকে এসেছে ৭টি চার। ২২ গজের অন্য প্রান্তে অবিচল লাবুশেন। অপরাজিত ১৫৪ রানের ইনিংসটি তিনি সাজিয়েছেন ১৬টি চার এবং ১টি ছয় মেরেছেন।

পার‌্থের দ্রুত গতির উইকেটে প্রথমে বল করার সুযোগ পেয়েও সুবিধা করতে পারলেন না ক্রেগ ব্রেথওয়েটের বোলাররা। সফরকারীদের সফলতম বোলার কাইল মেয়ার্স ২৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। ৬৩ রান দিয়ে ১ উইকেট সিলসের। ওয়েস্ট ইন্ডিজ়ের আর কোনও বোলারই উইকেট পেলেন না। কেমার রোচ ১৮ ওভারে দিলেন ৫৯ রান। আলজ়ারি জোসেফ ১৫ ওভারে দিলেন ৪৬ রান। উইকেট না পেলেও কৃপণ বোলিং করলেন অভিজ্ঞ জেসন হোল্ডার। ১৬ ওভার বল করে ২৯ রান খরচ করলেন তিনি। এছাড়া রোস্টন চেজ ১৫ ওভার বল করে ৬৩ রান দিলেন।

About admin

Check Also

ইতিহাস গড়লেন মেহেদী হাসান মিরাজ। ম্যাচ সেরার পুরস্কার তার হাতেই

এই ম্যাচে ৩৬ রান দিয়ে ৫ উইকেট পেতে পারেন সাকিব আল হাসান। সঙ্গে ব্যাট হাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *