৫১২ লিটার তেল একাই মজুত করেন সাবেক কৃষি কর্মকর্তা

বাজারে ভোজ্যতেলের সংকটকে কাজে লাগিয়ে রমজানে বাড়তি লাভের আশায় অবৈধভাবে ৫১২ লিটার তেল মজুত করেন লায়েকুজ্জামান নামের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক এক কর্মকর্তা। ব্যক্তিগতভাবে ৬ দিন ধরে বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে রাজধানীর লালমাটিয়ার একটি বাসায় এই পরিমাণ তেল মজুত করেন তিনি।

অবশেষে গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে মজুত করা তেলসহ লায়েকুজ্জামানকে গ্রেপ্তার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ। আজ শুক্রবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি বলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক এই কর্মকর্তা লালমাটিয়ার একটি ফ্ল্যাটে থাকেন। এর পাশেই তার শ্বশুরের বাসাটিও তিনি দেখাশোনা করেন। সেই বাসাতেই তিনি বিভিন্ন সময়ে সংগ্রহ করা তেলের মজুত করেন।

লায়েকুজ্জামানকে জিজ্ঞাসাবাদের তথ্য উদ্ধৃত করে বিপ্লব কুমার সরকার আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে লায়েকুজ্জামান জানিয়েছেন, বর্তমানে তেলের বাড়তি দামের বিষয়টি মাথায় রেখে রমজানে অতিরিক্ত লাভের আশায় তিনি এত তেল মজুত করেন।’

ডিসি বিপ্লব জানান, লায়েকুজ্জামানের কাছে তেল কেনার রসিদ দেখতে চাইলে তিনি কেবল ৪০ লিটার তেলের রসিদ দেখাতে পেরেছেন। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

About admin

Check Also

২০০ বছর বয়স, এখনো কয়েকশো ফল দেয় এই কাঁঠাল গাছ

পানরুটি শহরের কয়েক কিলোমিটার দূরেই মালিগামপাট্টু নামক গ্রামে রয়েছে একটি ঐতিহ্যবাহী কাঁঠাল গাছ। গাছটির বয়স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *