‘আমা’র স্ত্রী’কে ‘চো’রের বউ’ বলে অ’পমান করা হয় :আদালতে সাহেদ

ক’রো’না চিকিৎসার নামে প্রতারণার দায়ে গ্রে’প্তা’র রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিম বলেছেন, ‘অ’ভিযু’ক্তদের কাউকে আমি চিনতাম না। মা’ম’লায় উল্লেখ করা কোনো টাকা আমি পাইনি। তাছাড়া, আমাকে সাতক্ষীরা থেকে গ্রে’প্তা’র করা হয়নি।’

বৃহস্পতিবার শাহেদের জামিনের জন্য তার আইনজীবী ঢাকার একটি আ’দা’লতে আবেদন করার সময় এসব কথা বলেন তিনি। সাহেদ করিম বলেন, ‘আমা’র পরিবার ধ্বংস হয়ে গেছে। আমা’র ১৬ বছরের মেয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে, আমা’র স্ত্রী’ বাড়ির বাইরে যেতে পারে না।’

তিনি আ’দা’লতকে জানান, ‘সহপাঠীরা প্রতারকের মেয়ে বলে ডা’কায় তার মেয়ে আত্মহ’ত্যার চেষ্টা করেছিল। মিথ্যা মা’ম’লায় ফাঁ’সানোয় তার স্ত্রী’কে ‘চো’রের বউ’ বলে অ’পমান করা হয়।’ আ’দা’লতের অনুমতি নিয়ে সাহেদ বলেন, ‘২০২০ সালে যখন ক’রো’না রোগী দ্রুত বাড়ছিল তখন তৎকালীন স্বাস্থ্যসচিব সাহেদকে তার ২ হাসপাতা’লে ক’রো’না রোগীদের চিকিত্সার প্রস্তাব দেন।’

এ প্রস্তাব পেয়ে তার হাসপাতাল দুটিতে কোনো ফি ছাড়াই ক’রো’না রোগীদের নমুনা পরীক্ষা শুরু করে এবং দেশে তার হাসপাতালগুলোই প্রথম ক’রো’না রোগীদের চিকিত্সা দেওয়া শুরু করে বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদসহ অ’ভিযু’ক্তদের কাউকে আমি চিনতাম না। মা’ম’লায় উল্লেখ করা কোনো টাকা আমি পাইনি। তাছাড়া, আমাকে সাতক্ষীরা থেকে গ্রে’প্তা’র করা হয়নি।’ এর আগে গতকাল বুধবার ঢাকার বিশেষ জজ আ’দা’লত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ মা’ম’লায় আবুল কালাম আজাদসহ ৫ জনের জামিন মঞ্জুর করেন।

মা’ম’লায় জামিন পাওয়া অ’পর ৪ আ’সা’মি হলেন- সাবেক পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আমিনুল হাসান, উপপরিচালক (হাসপাতাল-১) ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মক’র্তা ডা. মো. দিদারুল ই’স’লা’ম।

মা’ম’লায় সাহেদ, আজাদ ও বাকি ৪ জনের বি’রু’দ্ধে অ’ভিযোগ গঠনের শুনানি স্থগিত করার জন্য দাখিল করা আবেদনও মঞ্জুর করেন আ’দা’লত। আজ শাহেদের জামিন আবেদনের শুনানি শেষে বিচারক আদেশ দেবেন।

লাইসেন্স ছাড়াই ক’রো’নাভাই’রাসের নমুনা সংগ্রহ, প্রতারণা ও চিকিৎসার নামে সরকারি তহবিল আত্মসাতের অ’ভিযোগে ৬ জনের নামে মা’ম’লা হয়। গত বছরের ৩০ সেপ্টেম্বর মা’ম’লার ত’দ’ন্ত কর্মক’র্তা দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আ’দা’লতে চার্জশিট দাখিল করেন।

ত’দ’ন্তকালে এই ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় অ’ভিযোগপত্রে স্বাস্থ্য অধিদপ্তরের তৎকালীন মহাসচিব আজাদের নাম অন্তর্ভুক্ত করা হয়। চার্জশিটে তাকে ‘পলাতক’ দেখানো হয়।

About admin

Check Also

টকশোতে উপস্থাপককে বুবলীর নায়কের মারধর! তুমুল ভাইরাল ভিডিও

শনিবার রাত থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিও। যেখানে দেখা যায়, ক্যামেরার সামনে মারামারিতে জড়িয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *