Breaking News

৩ ঘণ্টার জন্য কারাগার থেকে বের হয়ে শপথ নিলেন নবনির্বাচিত চেয়ারম্যান

কারাগারে থেকেই ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হওয়া মনিরুল ইসলাম প্যারোলে মুক্তি পেয়ে শপথ নিয়েছেন। তিনি ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের সহিংসতার ঘটনায় দায়ের করা ১৫ মামলার আসামি।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) কারাগার থেকে তিন ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে শপথ নেন তিনি। জেলা প্রশাসক মো. শাহগীর আলম তাকে শপথ বাক্য পাঠ করান। মনিরুল ইসলাম সদর উপজেলা ইসলামী ঐক্যজোটের যুগ্ম-সাধারণ সম্পাদক।

গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মনিরুল ইসলাম। তার পক্ষে পরিবারের সদস্যরা এবং দলীয় নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণা চালান। ৩৯৬১ ভোট পেয়ে আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করেন মনিরুল ইসলাম।

জেলা কারাগার সূত্রে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত বছরের ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালান হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। ওই ঘটনায় পৃথক ১৫টি মামলার আসামি হয়ে গত বছরের ২২ জুন থেকে কারাগারে আছেন মনিরুল ইসলাম। এরই মধ্যে ১৪টি মামলায় জামিন পেয়েছেন তিনি। তবে একটি মামলায় এখনও জামিন না হওয়ায় কারামুক্ত হতে পারেননি তিনি।

ব্রাহ্মণবাড়িয়া কারাগারের জেলার দিদারুল আলম জানান, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আদালতের নির্দেশে প্যারোলে মুক্তি পান মনিরুল। শপথগ্রহণ শেষে তাকে আবার কারাগারে পাঠানো হয়েছে।

About admin

Check Also

এবার এক রাতেই কোটিপতি মাছ বিক্রেতা

মাছ বিক্রি করে এক রাতেই কোটিপতি হয়ে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের এক মৎস্য ব্যবসায়ী। সামুদ্রিক মাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *