Breaking News

হিজাব পড়ে স্কুলে আসায় ২০ ছা’ত্রীকে পিটালেন শিক্ষিকা

হাতের বলিরেখা নিয়ে অনেক কথা প্রচলন রয়েছে। হাতের রেখার উপর ভাগ্যের অনেক কিছুই নাকি নির্ভর করে, এমন কথা জ্যোতিষরা সব সময় বলে থাকেন। তাই অনেকেই বিষয়টিকে বিশ্বাসও করেন।

জ্যোতিষ শাস্ত্রের কাজই হলো মানুষের অতীত-বর্তমান-ভবিষ্যৎ নিয়ে চর্চা করা। মানুষের হাতের রেখাতেই নিহিত থাকে মানুষের ভাগ্য, এমনটিই বিশ্বাস করে জ্যোতিষ শাস্ত্র।

হাতের তালুতে যে ৩টি প্রধান রেখা থাকে, তাদের মধ্যে আঙুলের দিক হতে প্রথম ও প্রধানতম স্পষ্ট রেখাটি তাকেই বলা হয় হৃদয়রেখা। জ্যোতিষ শাস্ত্রের দাবি হলো, দু’টি হাতের তালু পাশাপাশি মেলালে দুই তালুর হৃদয়রেখা জুড়ে গিয়ে কী ধরনের আকৃতি তৈরি করে থাকে, তার উপরই নির্ভর নাকি করে আপনার বিবাহিত জীবন কী রকম? আসুন, জেনে নিই বিষয়টি।

বলা হয়েছে যে, দুই হাতের তালু পাশাপাশি রাখলে (অনেকটা মোনাজাত করার মতো করে) হৃদয়রেখা দু’টি জুড়ে গিয়ে যদি একটি সরলরেখা তৈরি করে থাকে: সেক্ষেত্রে এরা শান্ত, ধৈর্যবান ও নির্মল মনের মানুষ হন। এই মিল থাকা মানুষগুলো জীবনে স্থিরতার সন্ধান করেন। অশান্তি সৃষ্টিকারী মানুষদের হতে সব সময় দূরে থাকতে পছন্দ করেন। এদের অ্যারেঞ্জড ম্যারেজ হওয়ার সম্ভাবনায় থাকে সর্বাধিক। এদের বিয়েতে পরিবার ও বন্ধুবান্ধবদের ভূমিকা হয়ে থাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সব মিলিয়ে এদের জীবন সুখি হয় বলেই মনে করে থাকে জ্যোতিষ শাস্ত্র।

অপরদিকে দুই হাতের তালু পাশাপাশি রাখলে দুই হৃদয়রেখা যদি কোনোভাবেই সংযুক্ত না হয় সেক্ষেত্রে বলা হয়, এরা নিজের বয়সের তুলনায় অনেক বেশি বুদ্ধিমান ও পরিণত মানুষ। এদের মানসিক দৃঢ়তা অতুলনীয় হয়ে থাকে। দুনিয়া এদের সম্পর্কে কী ভাবছে, তা নিয়ে এরা মোটেও ভাবিত নন। বয়সে বড় মানুষের সঙ্গে এদের বিয়ে হওয়ার সম্ভাবনা থাকে বেশি।

আবার দুই হাতের তালু পাশাপাশি রাখলে দু’টি হৃদয়রেখা মিলে গিয়ে যদি অর্ধচন্দ্রের মতো একটি আকৃতি তৈরি করে থাকে: তাহলে এদের মনের জোর অত্যন্ত বেশি। এরা যখন কাওকে ভালবাসেন তখন একেবারে জান-প্রাণ দিয়েই ভালবাসেন। প্রেমের শীর্ষ স্পর্শ করতেও এরা সক্ষম হন। ছোটবেলার বা দীর্ঘদিনের পরিচিত কোনও মানুষই জীবনসঙ্গী হিসেবে এদের পক্ষে আদর্শ বলে বিবেচিত হয়ে থাকে। সাধারণত সে রকম মানুষকেই এরা স্বামী কিংবা স্ত্রী হিসেবে বেছে নিয়ে থাকেন।

About admin

Check Also

গলায় কালচে দাগ পড়লে এটা কীসের লক্ষণ?

গলায় কালচে দাগ অনেকই স্বাভাবিকভাবে নেন। ভাবেন শরীরের ময়লা। তবে গলায় এসব কালচে দাগ দেখলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *