Breaking News

হিজাব না পরার জন্যই ভারতে ধর্ষণ সবচেয়ে বেশি : কংগ্রেস বিধায়ক

ভারতের কর্ণাটকের হিজাব বিতর্কে পক্ষে-বিপক্ষে উত্তপ্ত বাক্যবাণ অব্যাহত। গতকাল আসাউদ্দিন ওয়েইসি বলেন, হিজাব পরা নারীই একদিন দেশের প্রধানমন্ত্রী হবেন।

সোমবার কর্ণাটকের কংগ্রেস বিধায়ক জমির আহমেদ বিতর্ক আরো বাড়ালেন। বললেন, নারীরা হিজাব পরেন না বলেই ভারতে ধর্ষণের হার সবচেয়ে বেশি। কংগ্রেসের বিধায়কের মন্তব্যে নিন্দার ঝড় উঠেছে নেট দুনিয়ায়।

রোববার সংবাদ সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে জমির আহমেদ বলেন, ইসলাম ধর্মে হিজাব হলো এক ধরনের পর্দা। একটা বয়সের পর মেয়েদের সৌন্দর্য লুকিয়ে রাখতে হিজাব ব্যবহার করা হয়ে থাকে। আজ ভারতে সবচেয়ে বেশি ধর্ষণের ঘটনা ঘটে থাকে। এর কারণ কী? এই জন্যই, যেহেতু অনেক নারীই হিজাব পরেন না।

জমির আরো বলেন, হিজাব কখনই বাধ্যতামূলক নয়, তবে যারা নিজেদের সুরক্ষিত রাখতে চান, নিজের সৌন্দর্যকে সকলের সামনে প্রকাশ করতে চান না, তারাই হিজাব পরেন।

জমির দাবি করেন, হিজাব পরার ব্যাপারটা নতুন না, বহুকাল ধরে এই রীতি প্রচলিত।

হিজাব বিতর্কে কর্ণাটকের কংগ্রেস বিধায়কের মন্তব্যের তীব্র সমালোচনা শুরু হয়েছে। জমির আহমেদ যেভাবে ধর্ষণের জন্য হিজাব না পরাকে দায়ী করেছেন, তার নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা। এক নেটিজেন লিখেছেন, এটাই কংগ্রেসের মুখ। তারা কীভাবে ভারতের মেয়েদের দেখতে চান তা স্পষ্ট হলো।

উল্লেখ্য, কর্ণাটকের শিক্ষাপ্রতিষ্ঠানের হিজাব বিতর্কের আঁচ ভারত ছাড়িয়ে বিদেশেও ছড়িয়েছে। মুখ খুলেছেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই থেকে ফ্রান্সের ফুটবলার পল পোগবা।

আজ হিজাব নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। যোগীর মন্তব্য, শরীয়ত নয়, দেশের সংবিধান মেনে চলতে হবে।

About admin

Check Also

এবার এক রাতেই কোটিপতি মাছ বিক্রেতা

মাছ বিক্রি করে এক রাতেই কোটিপতি হয়ে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের এক মৎস্য ব্যবসায়ী। সামুদ্রিক মাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *