Breaking News

সয়াবিন তেলের দাম বেশি নিলে যে নম্বরে ফোন করবেন

সরকার ঘোষিত দাম না মেনে ভোজ্যতেলের মূল্য বাড়িয়ে ক্রেতাদের ঠকিয়ে যাচ্ছেন কিছু অসাধু ব্যবসায়ীরা। কিছু কিছু ক্ষেত্রে বোতলের গায়ের দাম মুছে ক্রেতাদের কাছে অধিক দামে তেল বিক্রি করছেন তারা। এমন পরিস্থিতিতে বাজার মনিটরিংয়ে যৌথ অ’ভিযান চালাচ্ছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এরপরেও অনেকে গো’পনে অ’তিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি করছেন বলে অ’ভিযোগ উঠেছে।

ক্রেতাদের কাছ থেকে অ’তিরিক্ত দাম নিলে ভোক্তা অধিদপ্তরের হটলাইনে কল করে অ’ভিযোগ করার পরাম’র্শ দিয়েছেন অধিদপ্তরের কর্মকর্তরা। একই সঙ্গে তারা বাণিজ্য মন্ত্রণালয়ের নির্ধারিত দাম অর্থাৎ ন্যায্যমূল্যও জানিয়েছেন। শুক্রবার (১১ মা’র্চ) অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্ম’দ শাহরিয়ার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ৬ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয় সয়াবিনের দাম নির্ধারণ করে দেয়। সরকারের নির্ধারণ করে দেওয়া বাজারমূল্য অনুযায়ী, প্রতি লিটার বোতলজাত সয়াবিনের সর্বোচ্চ খুচরামূল্য ১৬৮ টাকা এবং বোতলজাত ৫ লিটারের দাম ৭৯৫ টাকা। এছাড়া খোলা সয়াবিন প্রতি লিটার সর্বোচ্চ ১৪৩ টাকা এবং খোলা পাম অয়েল লিটারপ্রতি ১৩৩ টাকা।

মনজুর মোহাম্ম’দ শাহরিয়ার বলেন, ‘অনেকেই ভোজ্যতেলের প্রকৃত দাম স’ম্পর্কে ওয়াকিবহাল নয়। এটা প্রচার করা বেশি প্রয়োজন। কারও কাছ থেকে নির্ধারিত দামের বেশি নেওয়া হলে, আমাদের হটলাইন ১৬১২১ নম্বরে কল করে অ’ভিযোগ জানাতে হবে। আম’রা দ্রুত অসাধু ব্যবসায়ীদের বি’রুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো

About admin

Check Also

এবার এক রাতেই কোটিপতি মাছ বিক্রেতা

মাছ বিক্রি করে এক রাতেই কোটিপতি হয়ে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের এক মৎস্য ব্যবসায়ী। সামুদ্রিক মাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *