Breaking News

স্কুল-কলেজ খোলার সব খবর মিথ্যা করে আবারো শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নতুন করে যা জানালেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, চলতি মাসেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। সেইসঙ্গে স্কুল-কলেজ খুললে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে। আজ বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, বুধবার রাতে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে সভা আছে। সেখানে দেশের বর্তমান করোনা পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নির্ধারিত তারিখ বলতে না পারলেও চলতি মাসেই শিক্ষার প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে যেভাবে যতটুকু ক্লাস নেয়া সম্ভব ততটুকু নেয়া হবে।

এর আগে করোনার সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। তখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলেও শ্রেণি কার্যক্রম চলছিল স্বল্প পরিসরে।

সব শ্রেণির ক্লাস সব দিন হচ্ছিল না। কিন্তু নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত মাসে আবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার। গত ২১ জানুয়ারি এই ছুটি শুরু হয়। প্রথম দফায় এই ছুটি শেষ হওয়ার কথা ছিল ৬ ফেব্রুয়ারি। কিন্তু পরে তা আবার বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়।

About admin

Check Also

ভয়ঙ্কর একটি চিতাবাঘের হাত থেকে বাঁদর ছানাকে বাঁচাল হাতি, ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

ইন্টারনেটের যুগে এখন অনেক ছবি, ভিডিও ভাইরাল হচ্ছে। যা দেখলে আমার, আপনার সকলের হুঁশ উড়তে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *