Breaking News

সারাদেশে ১১০ টাকায় সয়াবিন তেল, ৩০ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু

সারাদেশে ভ্রাম্যমাণ ট্রাকে ন্যায্যমূল্যে সয়াবিন তেল, মসুর ডাল, চি‌নি ও পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকারের বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বুধবার (২ ফেব্রুয়ারি) টিসিবি একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) থেকে সারাদেশে ট্রাক সেল কার্যক্রম শুরু করা হবে।

সংস্থাটি চলতি ২০২১-২২ অর্থবছরে অষ্টমবারের মতো এ কার্যক্রম শুরু করতে যাচ্ছে। দেশের সব মহানগর, জেলা ও উপজেলার ডিলার পয়েন্টে ভ্রাম্যমাণ ট্রাকে করে টিসিবি পেঁয়াজ, মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করবে।

এ কার্যক্রম আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।মসুর ডালের দাম বাড়ানোর বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ূন কবির বলেন, বাজারদরের সঙ্গে সমন্বয়ের জন্য ডালের দাম ৫ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে।

এই ট্রাক সেল থেকে একজন ক্রেতা প্রতি কেজি চিনি ৫৫ টাকায়, মসুর ডাল ৬৫ টাকায়, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকায় এবং প্রতি কেজি পেঁয়াজ ৩০ টাকায় কিনতে পারবেন। একজন ক্রেতা সর্বনিম্ন দুই কেজি মসুর ডাল, দুই থেকে সর্বোচ্চ পাঁচ কেজি পেঁয়াজ, দুই কেজি চিনি ও দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

About admin

Check Also

এবার এক রাতেই কোটিপতি মাছ বিক্রেতা

মাছ বিক্রি করে এক রাতেই কোটিপতি হয়ে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের এক মৎস্য ব্যবসায়ী। সামুদ্রিক মাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *