Breaking News

সাপ কিভাবে ডিম পাড়ে জানেন কি? সাপের ডিম পাড়ার লাইভ ভিডিওটি ইন্টারনেটে ব্যাপক সাড়া ফেলেছে হয়েছে তুমুল ভাইরাল।

আপনি কি জানেন সাপ কিভাবে ডিম দেয়? আমরা সকলেই জানি সাপ ডিম দেয় তবে তাদের ডিম দেয়ার প্রক্রিয়া সম্পর্কে আমরা কেউ জানিনা। সাপ একটি বিষধর প্রাণী। সাপ জঙ্গলের এবং নদী-নালাতে বসবাস করে। সাপ সচরাচর দেখা না গেলেও সাপ প্রচুর ভয়ঙ্কর প্রাণী। আর এই প্রাণীটির একটি ছোবলে মানুষ মারা যায়। গ্রামে এমন অনেক মানুষ আছে যারা সাপকে ভীষণ ভয় পায়। কারণ সাপের কামড়ের তাদের আত্মীয়দের হারিয়েছে।

গ্রামের প্রায় সাপ দেখা যায়। কারণ গ্রামে জঙ্গলের পরিমাণ বেশি। যার মধ্যে সাপ লুকিয়ে থাকে। আবার পৃথিবীতে এমন অনেক দেশ আছে যেখানে শহরের মধ্যে সাপ লুকিয়ে থাকে। বাথরুমের কমোডে, রান্নাঘরে, ওয়াশিং মেশিনের ভিতরে এবং এমনকি অনেক ছোট ছোট স্থান আছে যেখানে সাপ লুকিয়ে থাকে। পৃথিবীতে এমন অনেক মানুষ আছে যারা সাপকে গৃহপালিত পশু হিসেবে পালন করে। আর তারা সরাসরি দেখতে পারে যে কিভাবে সাপ ডিম দেয়।

যেহেতু তারা সাপ পালন করে তাই তাদের সৌভাগ্য হয় এ ধরনের দৃশ্য দেখার জন্য। প্রতিটি প্রাণীরই যখন সন্তান বা ডিম দেয় তখন তাদের অবিশ্বাস্য কষ্ট হয়। একটা সাপ যখন ডিম দেয় তাদের প্রচুর পরিমাণে কষ্ট হয়। সাপ প্রায় একসাথে ১৫ থেকে ২০ টা পর্যন্ত ডিম দেয়। আর তাদের এই ডিম দেওয়ার প্রক্রিয়া আসলেই খুব কষ্টকর দৃশ্য। কারণ বাচ্চা প্রসব করা আর ডিম প্রসব করার মত কষ্ট পৃথিবীতে আর কোন যন্ত্রণাদায়ক কষ্ট নেই।

মানুষের মধ্য যেমন মায়েদের বাচ্চা প্রসব করতে কষ্ট হয় ঠিক তেমনি প্রতিটা প্রাণীর হয়। কারণ তারাও প্রাকৃতিক নিয়মে বাচ্চা প্রসব করে থাকে। এই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া সাপের ডিম পাড়ার এক ভিডিওতে দেখা যায় সাপের কি পরিমান কষ্ট হচ্ছে। আর এই সাপেরভ কষ্ট দেখে অনেকে মানুষ কমেন্ট সেকশনে সাপের জন্য সহানুভূতি জানিয়েছে। অন্যদিকে সাপের এই অসাধারণ ডিম পাড়ার দৃশ্য দেখে অনেকে আনন্দে আপ্লুত হয়েছে কারণ সাপের ডিম পাড়ার দৃশ্য সহজে মানুষ দেখতে পায় না।

ডিজিটাল যুগে এধরনের ক্যামেরার সিস্টেম এবং নেটের ব্যবস্থা আছে বিধায় এ ধরনের সাপের ডিম পাড়ার ভিডিও সহজেই আমরা দেখতে পাই। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার জন্য সাপের ভিডিও ব্যাপক সাড়া ফেলে। ভিডিওটি দেখলে আপনি বুঝতে পারবেন যে সাপের ডিম পাড়তে ভীষণ কষ্ট হয়। সাপ ডিম পাড়ার জন্য যখন প্রস্তুত হয় তখন সাপ অস্থির হয়ে যায়।

এরপর যখন সে ডিম পারে তখন ডিমগুলোকে বালু দিয়ে ঢেকে রাখে। কারণ সাপ চাচ্ছে তার শাবকগুলো সাবধানে থাকো, নিরাপদ থাকুক। যখন সাপ ডিম পারে তখন সাপের ডিমের খোসা গুলো থাকে অতি নরম তাই সাপের ডিম গুলো কে নিরাপদে রাখতে এ ধরনের কাজ করে থাকে। তারপর আস্তে আস্তে সাপের ডিমের খোসা শক্ত হয়ে যায় এবং প্রাকৃতিক নিয়মের বাচ্চাগুলো বাহিরে বের হয়ে আসে। সাপ কিভাবে ডিম পারে। এটি জানতে চান তাহলে আমাদের নিজের ভিডিওতে গিয়ে দেখতে পারেন।।

About admin

Check Also

খুব সহজে একদম পারফেক্ট ভাবে রান্না করুন সরিষা ইলিশ, স্বাদে, গন্ধে হবে অসাধারণ, রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন: এই মৌসুমে ইলিশ মাছ খেতে পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *