Breaking News

সত্তর বছরের বৃদ্ধকে বিয়ে করতে চেয়ে তরুণীদের লাইন!

৭০ বছরের এক বৃ’দ্ধকে বিয়ে করতে চায় প্রায় ৭০ জন পাত্রী। তালিকায় রয়েছেন ২৪-২৫ বছরের তরুণীরাও। পত্রিকায় বিয়ের বিজ্ঞাপন দেখে এক স’প্ত াহে পাত্রের সঙ্গে যোগাযোগ করেছেন তারা। সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, ৩১ অক্টোবর একটি বাংলা দৈনিকের ‘পাত্রী চাই’ কলামে বিজ্ঞাপন দেন ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার বাগু’ইআট’ির বাসি’ন্দা গঙ্গোপাধ্যায় (ছদ্মনাম)।

৫০ বছর বা তার চেয়ে কম বয়সী পাত্রী চেয়ে দেওয়া ওই বিজ্ঞ’প্ত িতে উল্লেখ করা হয়, পাত্র অবসরপ্রা’প্ত আরবিআই ম্যানেজার, বয়স ৭০, উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, কলিতে নিজস্ব দোতলা বাড়ি, পেনশন হোল্ডার। সঙ্গে যুক্ত করা হয় দুটি মোবাইল নম্বর।

ওই বিজ্ঞাপন দেওয়ার পর থেকেই ফোন দুটি কার্যত আর বিশ্রাম পাচ্ছে না। একের পর এক ফোন ও ম্যাসেজ আসছে। পাত্রী ‘হতে আগ্রহ প্রকাশ করেছেন ২৪-২৫ থেকে ৬০-৬৫ বছরের নারীরা। সঙ্গে হোয়াটসঅ্যাপে ছবিসহ বায়োডেটার পাঠানোর ধুম পড়েছে। রোববার (৭ নভেম্বর) একজন পরিবারসহ দেখাও করে গেছেন।

গঙ্গোপাধ্যায় জানান, বছর সাতেক আগে স্ত্রী মা’রা গেছে। তার এক মেয়ে আছে। তিনি নিজের সংসার নিয়ে থাকে। নাতি-নাতনিরা স্কুলে পড়ে। ‘আমা’র এই বিয়ের যে বিজ্ঞাপন দেওয়া বা ইচ্ছে প্রকাশ করা, তাতে তাদের কোনো সমস্যা নেই। বরং গত রোববার পাত্রীর বাড়ির লোকজন আমা’র বাড়িতে এসেছিল, তাদের সঙ্গে কথা বলতে আমা’র মেয়ে-জামাইও এসেছিল।’

৭০ বছর বয়সে বিয়ের ইচ্ছা প্রসঙ্গে তিনি বলেন, বৃ’দ্ধাশ্রমের অনেক নিয়ম-কানুন। চিরকাল নিজের মতো করে বেঁচেছি। শেষ বয়সটা অন্যের অধীনে কা’টাই কী করে? আর বিয়ে করা মানে তো আমা’র কাছে অন্য কিছু না। একজন সঙ্গিনীকে কাছে পাওয়া। সে আমায় যাতে দেখভাল করে একটু। বাড়িতে কাজের জন্য রাখলে তো মানুষ আরও কূট মন্তব্য করবে। তার থেকে বিয়ে করে সামাজিক স্বীকৃতি দেওয়াটাই তো ভালো।

সম্পত্তির লোভেই বিয়ের জন্য ফোন করা তরুণীরা ফোন করছেন কি না, এ বি’ষয়ে গঙ্গোপাধ্যায় বলেন, আমি যাচাই করেই নেব। এত গু’রুত্বপূর্ণ পদ সামলেছি। আর এটুকু পারব না! আমি পরিবারকে সম্পত্তি থেকে বঞ্চিত করব না।

পঞ্চাশ বছরের কম বয়সী নারীদের কেন চাইছেন, বৃ’দ্ধের উত্তর, আসলে শেষ বয়সে দেখাশোনা করতে গেলে তো একটু শক্তসামর’্থ্য নারীর দরকার, তাই চেয়েছি। অন্য কোনো উদ্দেশ্য নেই। ইনস্টিটিউট অফ সাইকিয়াট্রিস্টের অধিক’র্তা প্রদীপ সাহা বলেন, একাকীত্বে ভোগা প্রবীণদের কাছে এই ভদ্রলোক নতুন করে বাঁ’চার দৃ’ষ্টান্ত হয়ে উঠবেন।

About admin

Check Also

এবার এক রাতেই কোটিপতি মাছ বিক্রেতা

মাছ বিক্রি করে এক রাতেই কোটিপতি হয়ে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের এক মৎস্য ব্যবসায়ী। সামুদ্রিক মাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *