Breaking News

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে, শুরু হবে নতুন কারিকুলামে ক্লাস

আর বাড়ছে না শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুললেই ৬২ মাধ্যমিক স্কুলে নতুন কারিকুলামে পাইলটিং (পরীক্ষামূলক) ক্লাস শুরু হবে। শনিবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের এক কর্মশালায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা জানান তিনি।

দীপু মনি বলেন, বর্তমানে করোনার প্রার্দুভাব কমে আসছে। আশা করি ২২ তারিখ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া সম্ভব হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলে আমরা মাধ্যমিকের নতুন কারিকুলামে পাইলটিং ক্লাস শুরু করব। এ বিষয়ে শিক্ষকদের ধাপে ধাপে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

তিনি জানান, ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক স্তরের ৬২টি স্কুলে নতুন কারিকুলামে পাইলটিং ক্লাস শুরু হবে। আশা করি নতুন করে আর শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়াতে হবে না। শিশু-কিশোরদের পড়ালেখা আনন্দময় করে তুলতে নতুন কারিকুলাম বাস্তবায়ন করা হচ্ছে। এতে পড়ার চাপ, মানসিক চাপ কমে যাবে, যা ব্যক্তি জীবনে কাজে আসবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে অধ্যাপক ড. জাফর ইকবাল, এনসিটিবি চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) অধ্যাপক মো. মশিউজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. তারিক এহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

About admin

Check Also

উকুন বাছান-চুল বাধান শিক্ষিকারা স্কুলে শিক্ষার্থীদের দিয়ে, কোন দেশে হতে পারে এসব, নামটা বলে যান😂

রানীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল শুরুর সময় এক শিক্ষিকা অন্য একজন মহিলার হাতে চুলে বেনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *