Breaking News

রোগীর মূত্রনালীতে মিললো কাঁচের গ্লাস! সফল অস্ত্রোপচারে বের করে আনলেন চিকিৎসকরা

মূত্রনালীর সমস্যায় বারবার যেতে হয় শৌচাগারে। অনেক চিকিৎসকদের দ্বারস্থও হয়েছিলেন ওই নারী। ধারণা ছিল মূত্রনালীতে কোনো সংক্রমণ হয়েছে তার। কিন্তু পরীক্ষা করতেই দেখা গেল তার ব্লাডারে আটকে রয়েছে আস্ত একটি কাঁচের গ্লাস! সঙ্গে অতিকায় একটি ব্লাডার স্টোন। ফোর্বসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

কীভাবে ব্লাডারে পৌঁছালো ওই গ্লাস? ওই নারী ডাক্তারদের কাছে জানিয়েছেন, ৪ বছর আগে কাঁচের গ্লাসকেই তিনি সেক্স টয় হিসেবে ব্যবহার করতেন। সেই সময়ই মূত্রনালীতে তিনি সেটিকে ঢুকিয়ে ফেলেন। ঘটনাটির কথা প্রকাশিত হয়েছে মেডিকেল জার্নাল ‘সায়েন্স ডাইরেক্ট’-এ।

সেখানে বলা হয়েছে, গ্লাসটি ছাড়াও ৮ সেন্টিমিটারের অতিকায় স্টোনও ছিল ওই মূত্রনালীতে। যার থেকে বড় বিপত্তি হতেই পারতো। যদিও শেষ পর্যন্ত তা হয়নি। তিউনিসিয়ার শহর এসফ্যাক্সের হাবিব বোর্গিবা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা শেষ পর্যন্ত সিস্টোলিথোটমি নামে এক ধরনের ওপেন সার্জারি করে ওই স্টোন ও গ্লাস বের করে এনেছেন মূত্রনালী থেকে।

ব্লাডারের ভিতরের স্টোনটি সম্পর্কে বলতে গিয়ে ডাক্তাররা জানিয়েছেন, যদি ব্লাডারে মূত্র জমে থাকে তাহলে এই ধরনের স্টোন তৈরি হয়। এই ধরনের ঘটনা এর আগেও তাদের নজরে এসেছে। অনেক সময়ই বহু রোগী এমন ঘটনা ঘটিয়ে ফেলেন। বিপত্তির পরেও ডাক্তারের কাছে যেতে সংকোচ হয় তাদের। এর ফলে পরবর্তী সময়ে বড় ভোগান্তির মুখে পড়তে হয় তাদের।

About admin

Check Also

একসঙ্গে ৩ ছেলে সন্তানের জন্ম দিলো প্রতিবন্ধী নারী, একটি নিয়ে গেলো চোরে

পাবনা জেনারেল হাসপাতালে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন মানসিক প্রতিবন্ধী এক নারী। এর মধ্যে একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *