Breaking News

মোবাইল নিয়ে স্কুলে! স’ব ফোন পু’ড়ি’য়ে দিলেন শিক্ষিকা, ভিডিও ভাইরাল

বর্তমান সময়ের চারপাশ যদি একটু ঘুরে দেখা যায়, দেখা যাবে অনেকটাই পরিবর্তন হয়েছে প্রায় সব কিছুর। আগের মত আর কিছুই যেন এক নেই, বদলে গেছে নিয়ম কানুন, বদলে গেছে ধ্যান-ধারণা। কিন্তু বেঁচে থাকতে হলে আমাদের এই পরিবর্তনকে দুহাত ভরে গ্রহণ করতেই হবে। এটা ভুলে গেলে চলবে না মানুষ পরিবর্তনশীল, কিন্তু পরিবর্তনের শুরু সবাইকে মেনে নিতে পারবে? একটা সময় নিয়ম ছিল, বলা যেতে পারে সমাজের সৃষ্ট নিয়ম, প্রায় জন্মগত নিয়ম।

ছাত্র দোষ করলে শিক্ষক তাকে শাস্তি দেওয়ার অধিকার রাখে সর্বদা। এমন অনেক ধরনের উদাহরণ আমরা দেখেছি,যেখানে কিনা ছাত্রকে সঠিক পথে চালনা করার জন্য শিক্ষক-শিক্ষিকারা শাসন করতে পারত স্বাধীনতার সাথে। কিন্তু ওই যে বললাম সময়ের সাথে সাথে পরিবর্তন ঘটেছে সবকিছুর,ঠিক তেমনভাবেই বর্তমান সময়ে দাঁড়িয়ে শিক্ষকরা ছাত্রদের গায়ে হাত তুলতে পারেনা শাসন করার ভঙ্গিমায়। এটাই এখন যেন সমাজের নিয়ম হয়ে দাঁড়িয়েছে।

কিন্তু অবাধ্য ছাত্রদের তো পথে আনা শিক্ষকদের কাজ, তাহলে গায়ে হাত তুলে শাসন করতে না পারলে অন্য পন্থা তো অবলম্বন করতেই হবে। আর সেই পরিবর্তনের সূত্রপাত নিয়েই একাংশের প্রশ্ন, নিন্দার ঝড়। সম্প্রতি ইন্দোনেশিয়ার একটি স্কুলের ছাত্রকে শাস্তি দেওয়া হল, স্কুলে মোবাইল ব্যবহার করার অপরাধে সেই ছাত্রের ফোন পুড়িয়ে দিলেন শিক্ষিকা।

আর সেই ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতেই বিভিন্ন জনের বিভিন্ন মত সামনে আসছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে মোবাইল আনার অপরাধে একের পর এক মোবাইল ছুঁড়ে ফেলা হচ্ছে আগুনে। এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ার প্রতিটি প্লাটফর্মে ভাইরাল।

ভিডিওটি দেখতে এখানে কিল্ক করুন

About admin

Check Also

জেব্রা শিকার করতে এসে ফেঁসে গেল বনের রাজা সিংহ। জেব্রা কে বাঁচাতে বন্ধু মহিষ সিংহের গলায় চেপে ধরল! পশুদের মাঝে এমন বন্ধুত্ব প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়ায়।

নিজস্ব প্রতিবেদন:প্রাণী জগতের এক অসাধারণ পশু জেব্রা। অসাধারণ সাদা কালো ডোরা কাটা দেহের জন্য প্রাণীগুলো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *