Breaking News

মেয়েটির জেদের সামনে মাথানত করল রেলওয়ের অফিসাররা, শুধু মেয়েটিকে নিয়ে ৫৩৫ কিমি চলল ট্রেনটি

কথিত আছে যেকোনো ব্যক্তি তার জেদ দ্বারা সমগ্র বিশ্ব জয় করতে পারে। লক্ষ্য যত বড়ই হোক না কেন শুধু জেদের বশবর্তী হয়ে মানুষ তা ভেদ করতে সক্ষম। সম্প্রতি এরকমই এক ঘটনা সামনে এসেছে। বি এইচ ইউ তে আইন পাঠরত অনন্যা রাঁচির বাসিন্দা। তিনি রাজধানী এক্সপ্রেসে করে রাঁচি ফিরছিলেন।

ট্রেনটিটে 930 জন যাত্রী ছিলেন তার মধ্যে 929 জন ডালটনগঞ্জে নেমে বাসে করে গন্তব্যে যাওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু অনন্যা বলেন যে তিনি রাঁচি পর্যন্ত ট্রেনেই। এছাড়াও তিনি বলেন যে যদি মধ্যিখানে নেমে যাওয়ার থাকতো তাহলে তিনি রাঁচি পর্যন্ত টিকিট করাতেন না। অন্যান্য যাত্রীদের মত অনন্যা রেল আধিকারিকদের কথা শোনেননি তিনি তার বক্তব্যে অনড় ছিলেন।

রেলের ইতিহাসে এই প্রথম একটা মাত্র যাত্রীকে নিয়ে 535 কিলোমিটার যাত্রা করল রাজধানী এক্সপ্রেস। প্রথমে রেলে কর্মরত অফিসাররা অনন্যাকে বাসের বদলে গাড়ির সুবিধা দিতে চান কিন্তু তা সত্বেও তিনি রাজি হননি। পুরো বিষয়টি রেলওয়ে চেয়ারম্যানের কাছে গেলে এবং শেষ পর্যন্ত তিনি একা একটা যাত্রী কে নিয়ে 535 কিলোমিটার রেল যাত্রার নির্দেশ দেন।

অনন্যা একাই প্রায় চার ঘণ্টা রেলের অফিসারদের সাথে রীতিমতো সংঘর্ষ করে শেষ পর্যন্ত তিনি জয়লাভ করেন।রেলের অফিসারদের আচরণে তিনি যথেষ্ট ক্ষুব্ধ হয়ে। অনন্যা বলেন যে করোনা মহামারী সময় নিয়ম লঙ্ঘন করে সবাই বাসে যেতে রাজি হয়েছে। সবাই অতি সহজে চলে গেলেও তিনি একা অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার সিদ্ধান্ত নেন।

About admin

Check Also

অন্ধত্ব হয়েও জিপিএ ফাইভ পেলেন হরিবল

এবারের এসএসসি পরীক্ষায় অন্ধত্বকে পিছনে ফেলে জিপিএ ফাইভ পেলেন মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র হরিবল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *