Breaking News

ব্রাজিলকে কাদিয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে টাইব্রেকারে ২-১ গোলে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। এমন খবরে যে কেউ হতভম্ব হয়ে পড়বেন। কারণ গেল বছরেই তো ব্রাজিলের মাটিতে তাদের হারিয়ে ২৮ বছরের শিরোপাখরা ঘুচিয়েছিল মেসির দল। বছর না ঘুরতেই এটি আবার কোন কোপা আমেরিকা?

এটি পুরনো খবর নয়; কোপা আমেরিকা ফুটসালের ঘটনা। স্থানীয় সময় শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় ফুটসালে লাতিন আমেরিকার বিশ্বমঞ্চে জয় পেয়েছেন আলবিসেলেস্তেরা। প্যারাগুয়েতে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে লিড নেয় আর্জেন্টিনা। যদিও লিড পেতে পারত ব্রাজিল। আর্জেন্টাইন গোলরক্ষক নিকলাস সারমিয়েন্তোর তা আর হতে দেননি।

দ্বিতীয় মিনিটে ব্রাজিলের প্রথম দুর্দান্ত আক্রমণ ঠেকিয়ে দেন নিকলাস সারমিয়েন্তোর। কিন্তু ৭ মিনিটের মাথায় এগিয়ে যায় আর্জেন্টিনা। বক্সের বাইরে থেকে করা শট ভেতরে একজনের গায়ে লাগলে পরাস্ত হন ব্রাজিল দলের গোলরক্ষক। ব্রাজিলের জালে জড়িয়ে যায় বল।

তবে লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। তিন মিনিট পরই সমতা ফেরে ব্রাজিল। পেনাল্টি থেকে গোলটি করেন রেসিয়া। ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে ম্যাচের ২৭ মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। আর্জেন্টিনার জালে বলটি জড়ান ম্যাথিউস।

এবার ব্রাজিলও লিড ধরে রাখতে পারেনি। দুই মিনিট পরই সেই গোল শোধ করে দেয় আর্জেন্টিনা। সেলেকাওদের জালে ক্লদিনিওর শট জড়ালে ২-২ সমতা ফেরে ম্যাচে। ৩৪ মিনিটে আবারও লিড নেয় আর্জেন্টিনা। লিয়ান্দ্রো কুজোলিনোর গোলে স্কোরলাইন ৩-২ করেন তিনি। এবার প্রথমার্ধের ঘটনার পুনরাবৃত্তি ঘটে। ব্রাজিলকে সমতায় ফেরান মার্সেনিও।

৩-৩ সমতায় থেকে শেষ হয় ৪০ মিনিটের নির্ধারিত সময়। এর পর যোগ করা সময়েও আর গোলের দেখা মেলেনি। ফলে ম্যাচভাগ্য গড়ায় টাইব্রেকারে। আর সেখানে জয়ের নায়ক হিসেবে আবির্ভূত হন আর্জেন্টাইন গোলরক্ষক নিকলাস সারমিয়েন্তোর।

পেনাল্টি শুট আউটে ব্রাজিল-আর্জেন্টিনা দুদলের খেলোয়াড় তাদের প্রথম শটে ব্যর্থ হন। দ্বিতীয় শটে ব্যর্থ হয় ব্রাজিল কিন্তু গোল পায় আর্জেন্টিনা। তৃতীয় শটে দুদলই গোল করে। তবে দুদলই নিজেদের চতুর্থ শট মিস করে বসে। ফলে টাইব্রেকার শেষে ২-১ গোলে এগিয়ে থেকে ব্রাজিলকে হারিয়ে দেয় আর্জেন্টিনা। নিশ্চিত করে ফাইনালে।

About admin

Check Also

ক্রিকেটাররা বরাবরই ভালো খেলার চিন্তা করে, টাকার না : লিটন

ঘরের মাঠে দিন দুয়েক বাদে শুরু হচ্ছে ভারতের বিপক্ষে সিরিজ। এটি বাংলাদেশের জন্য বেশ গুরুত্বপূর্ণ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *