Breaking News

বিশ্বের সবচেয়ে সুন্দর ও সস্তা দেশ, যেখানে একবার গেলে আর ফিরে আসতে চাইবে না মন

পৃথিবীর প্রাকৃতিক সৌন্দর্য দেখতে সকলেই পছন্দ করেন। তাই সুন্দর প্রকৃতিকে উপভোগ করতে মানুষ এক জায়গা থেকে অন্য জায়গায় যান। তবে সব জায়গায় ঘোরাঘুরি করাটা একজন সাধারণ মানুষের সম্ভব হয়ে ওঠে না। কারণ বিদেশ ভ্রমণ এতটাই ব্যয়বহুল যে সাধারণ মানুষ তা বহন পারেন না। তবে এর মধ্যেও এমন কিছু জায়গা আছে যেখানে কম টাকায় খুব সহজেই ভ্রমণ করা যায়।

এছাড়াও, এই দেশটি এতই সুন্দর যে আপনি যদি একবার এই দেশগুলিতে যান তবে সেখান থেকে ফিরে আসতে আপনার মনে চাইবে না। তাহলে জেনে নিই এই সস্তা ও বিলাসবহুল দেশগুলো সম্পর্কে

চিলি
এটি একটি খুব সুন্দর দেশ। এই দেশটি তার প্রাকৃতিক দৃশ্যের জন্য বিখ্যাত। সুন্দর দৃশ্যের কারণে লাখ লাখ পর্যটকের আকর্ষণের কেন্দ্রবিন্দু এই দেশটি। দূর-দূরান্ত থেকে মানুষ সব সময় এর সৌন্দর্য দেখতে আসে। আপনি চিলির থেকে আন্দিজ পর্যন্ত টরেস ডেল পেন জাতীয় উদ্যানের মতো অনেক আকর্ষণীয় জায়গাও উপভোগ করতে পারেন।

কেপ ভার্দে
আফ্রিকা মহাদেশের উত্তর-পশ্চিম উপকূলে ১০টি দ্বীপ নিয়ে একটি দেশ গঠিত হয়েছে। আর এই দেশের নাম দেওয়া হয়েছে কেপ ভার্দে। এটি তার সৈকত এবং এর রঙিন শহরগুলির পাশাপাশি অনন্য সংস্কৃতির জন্যও বিখ্যাত।

বেলিজ
বেলিজ মধ্য আমেরিকায় অবস্থিত একটি ছোট দেশ। এই সুন্দর ছোট্ট দেশটিতে মায়ান ধ্বংসাবশেষ এবং বেলিজ ব্যারিয়ার রিফ রয়েছে। খুব কম খরচে এই সুন্দর জায়গাটি ঘুরে আসতে পারেন।

ডমিনিকা
ট্রপিক্যাল রেইনফরেস্ট, আগ্নেয়গিরির কালো স্যান্ড বিচ এবং ফুটন্ত হ্রদ সহ, আপনি এই দেশে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম উষ্ণ জলের হ্রদ দেখতে পাবেন। প্রাকৃতিক সৌন্দর্যের কারণে এই দেশটি খুবই বিখ্যাত।

কোস্টারিকা
খ্যাতির অজস্র ভান্ডারে ভরপুর এই দেশ। এখানে সুন্দর সৈকত, সবুজ সমভূমি, আগ্নেয়গিরির পাশাপাশি এই দেশে দেখার মতো অনেক জায়গা রয়েছে। এই জায়গাটিতে সর্বনিম্ন দারিদ্র্যের পরিসংখ্যান রয়েছে।

About admin

Check Also

চমৎকার আবিষ্কার কৃষকের! মাটি নয়, হাওয়াতেই চাষ করলেন আলু, ফলন ও বাড়বে অনেকগুণ!

ভারত একটি কৃষি প্রধান দেশ। আর এখানে কৃষিকাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভারতের বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *