Breaking News

বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপনে বিদেশি গানে শিক্ষার্থীদের উদ্যাম নাচ ভাইরাল (ভিডিও)

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস বৃহস্পতিবার (১৭ মার্চ)। দিবসটিকে কেন্দ্র করে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কিন্তু এর ব্যতিক্রম ছিল ফরিদপুর সদর উপজেলার পদ্মার চর মাধ্যমিক বিদ্যালয়। বিদ্যালয়টিতে এ দিন কুরুচিপূর্ণ ডিজে গান ও হিন্দি গানের তালে ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের নাচ-গানের বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এতে শহর জুড়ে সমালোচনার ঝড় উঠেছে।

ফেসবুকে ভাইরাল হওয়া মোট ৮টি ক্লিপে দেখা যায়, ‘স্টেজের পেছনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবসের আলোচনা সভা’ শীর্ষক ব্যানার টাঙানো। স্টেজে একক, দ্বৈত ও দলগতভাবে নাচছেন ছাত্রীরা। স্টেজের সামনে নাচছে ছাত্ররাও। এসময় স্টেজের উপরে ও আশে-পাশে একাধিক শিক্ষককেও দেখা যায়।

এই বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক উকিল উদ্দিন বলেন, শিক্ষার্থীরা একটু নাচানাচি করছে, আনন্দ করছে। তাতে সমস্যা কী? জাতীয় একটি দিবসে বিদেশি গানের তালে এমন কুরুচিপূর্ণ নাচে একজন শিক্ষক হিসেবে কীভাবে মেনে নিচ্ছেন, এমন প্রশ্নে তিনি জনান, ম্যানেজিং কমিটির সভাপতির অনুমতিক্রমেই সব হয়েছে।

এ বিষয়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. চুন্নু মিয়া বলেন, নাচ-গানটা আয়োজনের দ্বিতীয় অংশ ছিল। প্রথম অংশে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে শিক্ষার্থীরা নাচ-গান করে। ভিডিও ভাইরাল এর কথা তুললে তিনি বলেন, আমি ওই সময়ে চলে এসেছিলাম। তিনি নিজেও শিক্ষার্থীদের এমন কাজে লজ্জিত বলে জানান।

ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মো. কবিরুল ইসলাম সিদ্দিকী বলেন, এটি জাতির জনক বঙ্গবন্ধুকে অবমাননা করা বলে আমি মনে করি। আমি এই ঘটনার নিন্দা জানাচ্ছি ও ওই বিদ্যালয়ের শিক্ষকদের শাস্তিরও দাবি জানান তিনি। মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক আমিনুর রহমান ফরিদ ঘটনার নিন্দা জানিয়ে এমন ঘটনা কেনো ঘটলো তা খতিয়ে দেখতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

বিষয়টি নিয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিষ্ণু পদ ঘোষাল বলেন, আমাদের পক্ষ থেকে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে যথাযতভাবে প্রোগ্রামটি পালন করার জন্য নির্দেশনা দেয়া হয়। ওই বিদ্যালয়ের এমনটি করা উচিত হয়নি। খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

About admin

Check Also

বানরের বাচ্ছাকে শিকার করতে এসে মাহবিপদে কিং কোবরা। বানর দম্পতি তাদের ছানাকে বাচাতে সাপের সাথে ভয়ঙ্কর লড়াই এখন নেটদুনিয়ায় ভাইরাল

নিজস্ব প্রতিবেদন:শিকার জীবিত কোন পশু-পাখি ধরা কিংবা হত্যা করার লক্ষ্যে অনুসরণ করার উপযোগী কলাকৌশল। মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *