Breaking News

বরিশালকে ১ রানে হারিয়ে কুমিল্লার শিরোপা জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ফাইনালে বরিশালকে এক রানে হারিয়ে তৃতীয় বারের মতো শিরোপা জিতল ইমরুলের কুমিল্লা। এ ম্যাচে বরিশালের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫ টায় মিরপুরে ম্যাচটি অনুষ্ঠিত হয়। প্রথমে ব্যাট করতে নেমে ১৫১ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এবারের আসরের শিরোপা জিততে বরিশাল ফরচুনের প্রয়োজন ছিল ১৫২ রান।

কুমিল্লার হয়ে ওপেন করতে নামেন লিটন দাস ও সুনীল নারিন। আগের ম্যাচে বিপিএলে সবচেয়ে দ্রুতগতির অর্ধশতক তুলে নেন নারাইন (১৩ বলে ৫০)। ফাইনালের মহারণেও আগুনে ব্যাটিং করেছেন নারিন। প্রথম ওভার শেষে কুমিল্লা বিনা উইকেটে ১২। ৫ বলে ১৭ রানে অপরাজিত নারিন। ২ ওভার শেষে কুমিল্লার ৩৬ রানের ৩৩ রানই নারিনের। কুমিল্লার ওপেনিং ঝড় থামাতে তৃতীয় ওভারে বল করতে আসেন বরিশাল অধিনায়ক সাকিব। মাত্র ৪ রান দিয়ে লিটনকে বোল্ড করেন সাকিব।

সাকিবের বলে টানা দুই চার মেরে ওই ওভারের শেষ বলে ৩ রান নিয়ে ২১ বলে অর্ধশতক তুলে নেন নারাইন। টি-টোয়েন্টিতে এটি তার ১১তম ফিফটি। আগের ম্যাচের মত এই ম্যাচেও ঝড় উঠেছে নারিনের ব্যাটে। তবে নারিনকে বেশিক্ষণ তাণ্ডব চালাতে দেয়নি সাকিবের বরিশাল।

নারিনের ফেরার পর মাহমুদুল হাসান জয় রান আউট হয়ে ফেরেন ৮ রান করে। টপ-অর্ডারের তিন ব্যাটারের বিদায়ের পর থেমে যায় রানের চাকা। ফাফ ডু প্লেসি এদিন ৪ রানে ফেরেন মুজিবের বলে কট এন্ড বোল্ড হয়ে। দল নেতা ইমরুল কায়েস হতাশ করেন ১২ বলে ১২ রান করে ডোয়াইন ব্রাভোর বলে ক্যাচ দিয়ে। আরিফুল হককে রানের খাতা খুলতে দেননি মুজিব।

তবে দলের বিপাকে মঈন আলী থিতু হয়েছেন, আবু হায়দার রনিকে নিয়ে দ্রুত রান তুলেন শেষ দিকে। রনির সঙ্গে ৫৩ (৫১) রানের জুটি গড়ে মঈন বিদায় নেন ৩২ বলে ৩৮ রান করে রান আউট হয়ে। রনি ১৯ (২৭) রান করে ফেরেন শফিকুলের বলে কট এন্ড বোল্ড হয়ে। রনিকে ফেরানোর পরের বলে শহিদুলকেও (১) ফেরান শফিকুল। শেষ পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সংগ্রহ ৯ উইকেটে ১৫১ রান।

বরিশালের পক্ষে ২টি করে উইকেট নেন মুজিব ও শফিকুল। ১ উইকেট করে নেন সাকিব, ব্রাভো ও মেহেদী। এ ম্যাচ জয়ের ফলে বিপিএলের আট আসরে তৃতীয়বার শিরোপার স্বাদ পেল কুমিল্লা। ম্যাচের শেষ অংশটুকু বাদ দিলে পুরো ম্যাচই প্রভাব বিস্তার করে খেলেছে বরিশাল। তবে ওই যে প্রচলিত কথায় যে আছে, শেষ ভালো যার, সব ভালো তার। শেষটাই তো ভালো করতে পারলো না ফরচুন বরিশাল। শেষ ১৮ বলে ১৮, শেষ ওভারে ১০ এবং শেষ বলে ৩ রানও যে করতে পারলো না তারা। দিন শেষে শিরোপার হাসি ইমরুল কায়েসের, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের।

About admin

Check Also

এবার এক রাতেই কোটিপতি মাছ বিক্রেতা

মাছ বিক্রি করে এক রাতেই কোটিপতি হয়ে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের এক মৎস্য ব্যবসায়ী। সামুদ্রিক মাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *