Breaking News

প্রথমেই কি দেখছেন ছবিতে? এটাই বলে দেবে আপনার চরিত্রের ধরন!

মাঝেমধ্যেই হরেক রকমের ছবির ধাঁধা ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। কোনো ছবি নিছকই মজার, কোনো কোনো ধাঁধাঁ আবার মনের সুপ্ত বৈশিষ্ট্যগুলিকে স্পষ্ট করে দেখিয়ে দেয়।

তেমনই একটি ধাঁধাঁ কয়েকদিন ধরে ঝড় তুলেছে নেটিজেনদের মনে। ধাঁধাঁর ছবিটি আসলে আমেরিকার পিটার্সবার্গ চিড়িয়াখানার লোগো।লোগোটি সাদা প্রেক্ষাপটে কালো রঙে আঁকা একটি ছবি।

আর সেই ছবির ভিতরে লুকিয়ে রয়েছে আরও কয়েকটি ছবি। যারা ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন তাদের দাবি, কোনো ব্যক্তি ছবিটিতে প্রথম যে জিনিসটি দেখতে পাবেন সেটাই নাকি বলে দেবে তার চরিত্র!

উদাহরণ হিসেবে বলা যায়, অনেকেই ছবিতে প্রথমে দেখছেন একটি গাছ। দাবি করা হয়েছে যারা প্রথমে গাছ দেখতে পেয়েছেন তারা যুক্তিবাদী। পাশাপাশি মানসিকতার দিকে থেকেও তারা নাকি অনেক বেশি ইতিবাচক।

অনেকেই আবার গাছের দু’দিকে দেখছেন দু’টি পশুর মুখ। বাঁ দিকে গরিলা ও ডান দিকে সিংহ। যারা গরিলা প্রথমে দেখেছেন তারা জীবনে সব কিছুই খুঁটিয়ে দেখেন ও সময় অপচয় করতে অপছন্দ করেন বলে দাবি করা হয়েছে।

অন্যদিকে যারা সিংহ প্রথমে দেখেছেন, তারা সংবেদনশীল ও কর্মঠ বলে দাবি নেটিজেনদের একাংশের।এখানেই শেষ নয়। ছবির নীচের দিকে রয়েছে মাছের ছবিও।

কিছু নেটিজেনরা দাবি করেছেন, যারা ছোট ছোট মাছগুলি প্রথমে দেখছেন তারা নিজেদের সম্পর্ক নিয়ে খুবই দায়িত্বশীল। পাশাপাশি কেউ তাদের অপছন্দ করুক, এমনটাও কখনও চান না তারা।

তবে এই দাবিগুলির পিছনে বিজ্ঞানচেতনা কতটা রয়েছে তা নিয়ে সংশয়ের অবকাশ রয়েছে। ফলে বিষয়টিকে নিখাদ মজার জিনিস হিসেবে দেখাই বিচক্ষণতার পরিচয়।তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

About admin

Check Also

গলায় কালচে দাগ পড়লে এটা কীসের লক্ষণ?

গলায় কালচে দাগ অনেকই স্বাভাবিকভাবে নেন। ভাবেন শরীরের ময়লা। তবে গলায় এসব কালচে দাগ দেখলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *