Breaking News

পাখির বাচ্ছাদের খেতে পাখির বাসায় আক্রমণ করল বিষাক্ত সাপ। ছানাদের বাঁচানোর জন্য জীবন ঝুকি নিয়ে একাই লড়ে যাচ্ছেন মা পাখি। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: মা পরম আশ্রয়কেন্দ্র। সেটা হোক মানুষ বা হোক যে কোন প্রাণী।প্রত্যেকে জন্মের পর সবার প্রথম মায়ের আদর পেয়ে থাকে। প্রত্যেক প্রাণীর বাচ্চা কাল কাটে মায়ের পরম আদরে।প্রত্যেক মা তাদের বাচ্চাদের পরম আদরে ও যত্ন দিয়ে ধীরে ধীরে বড় করে তুলে।

বিভিন্ন শত্রুর হাত থেকে মাথার বাচ্চাদের রক্ষা করতে তাদের জীবন পর্যন্ত উৎসর্গ করে দেয়।পৃথিবীতে এমন অনেক নজির রয়েছে যে বাচ্চার জন্য তার মায়ের জীবন দিতে হয়েছে।আমরা প্রত্যেকেই পাখি চিনি।বিশেষ করে যারা গ্রামে বসবাস করি তারা প্রত্যেক প্রতিদিন পাখি দেখি।আমরা সকলে পাখির সাথে খুব ভালোভাবে পরিচিত।

তাই আমরা প্রত্যেকে জানি যে পাখির বাচ্চার অনেক ধরনের শত্রু রয়েছে।যা পাখির বাচ্চাকে আক্রমণ করে থাকে।এই আক্রমণের ফলে অনেক পাখির বাচ্চা ছোটবেলায় মারা যায়। তাদের মধ্যে রয়েছে চিল, সাপ, গুইসাপ, নেউল, বাজপাখি, বিড়াল ও ইত্যাদি।এদের মধ্যে ভয়ঙ্কর একটি শত্রু হচ্ছে সাপ।

পাখির বাসার এর আশেপাশে অনেক সাপ বসবাস করে।তবে সাপ বড় পাখির উপর আক্রমণ করে না। তাদের শিকার হচ্ছে ছোট পাখি,ডিম ও মুরগির বাচ্চা।এরা অনেক সময় পাখির বাসা হানা দিয়ে পাখির ছা এবং ডিম খেয়ে ফেলে। এবং অনেক সময় মুরগির খামারে মুরগির বাচ্চা শিকারের জন্য হানা দেয়। মুরগির ছানার চরম শত্রু হচ্ছে ঈগল।

এর আগে নেট দুনিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়।যার মধ্যে দেখা যায় একটি পাখির বাচ্চার উপর একটি সাপ হানা দেয়।একটি পাখি তার ছানাদের নিয়ে একটি জায়গায় বসে থাকে। এবং একটি ক্ষুধার্ত সাপ বাচ্চাগুলোর উপর হানা দেয়। মা পাখির বাচ্চাগুলোর জীবন বাঁচাতে নিজের জীবন বাজি রেখে পাখির ঝাঁপিয়ে পড়ে।কিন্তু সাপটি কিছুতেই হার মানবে না।

সে তার ছানাদের বাঁচাতে বারবার পাখির উপর হামলা করে।নাছোড়বান্দা সাপ তার ক্ষুধা মিটানোর জন্য কিছুতেই পিছে হটছিলনা।বারবার পাখির ঠোঁটের ঠাকুরের আঘাতের পরেও বারবার তার সেনাদের উপর হামলা দেওয়ার চেষ্টা করে।
কিন্তু পাখির জন্য তার সেনাদের উপর হামলা দিতে সক্ষম হচ্ছে না।

অবশেষে অনেক চেষ্টার পরও ব্যর্থ হয় সাপ টি ক্ষুধার্ত অবস্থায় এখান থেকে চলে গেল।অবশেষে মায়ের জন্যই বেঁচে গেল ছোট এই পাখির ছানা গুলো।পৃথিবীতে এরকম অনেক দৃষ্টান্ত রয়েছে যেখানে সন্তানদের বাঁচাতে মা তার জীবন পর্যন্ত উৎসর্গ দিয়েছে।এটা শুধু মানুষের বেলায় নয়।এটা মানুষ সহ পৃথিবীর সকল প্রাণী এরকম দৃষ্টান্ত রেখেছে।এরকম দৃষ্টান্ত হিসেবে আজকের এই ভিডিওটি জলজ্যান্ত প্রমাণ।সন্তানের প্রতি মায়ের ভালোবাসার এরকম দৃষ্টান্ত সচরাচর দেখা যায় না।

এই ভিডিওটি দেখলেই বুঝতে পারবেনপ্রত্যেক প্রাণীর তার সন্তানদের প্রতি নিঃস্বার্থ ভালোবাসা রয়েছে।তাই সকলকে অনুরোধ করব এই ভিডিওটা পুরো দেখার জন্য।

About admin

Check Also

কিং কুবরা ও বিষাক্ত কাল সাপের হাড্ডাহাড্ডি লড়াই! উভয়ের লড়াইয়ে কে জিতলো?ইন্টারনেটে ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:কোনও রাজা কোবরার মসৃণ দেহ হলুদ, বাদামী, সবুজ এবং কালো আঁশগুলিতে আবৃত। এটির গলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *