Breaking News

নিমিষেই বানিয়ে ফেলুন সুস্বাদু কুমড়ার ফুলের বড়া

শীতে কুমড়ার ফুলের বড়া যদি না খান, তাহলে তো শীতের আমেজটাই মাটি। শীতের সময় এই ফুলটি বাজারে অন্য শাক-সবজির মতোই পাওয়া যায়। কুমড়ার ফুল দিয়ে খুব সহজেই বানিয়ে ফেলা যায় মজাদার কুমড়ার ফুলের চপ।

এই শেষ শীতে পুরোদমে কুমড়ার ফুলের স্বাদ নিতে একবার তৈরি করে খেয়ে দেখুন।

তৈরিতে যা যা লাগবে,মিষ্টি কুমড়ার ফুল ২৫টি, বেসন ১ কাপ, ময়দা ১/৪ কাপ, চালের গুঁড়া ১/৩ কাপ, পেঁয়াজ বাটা ১ টেবিল চামচ, আদা-রসুন বাটা ১ টেবিল চামচ, আধবাটা কাঁচামরিচ ১ টেবিল চামচ, ধনেপাতা কুঁচি ১ টেবিল চামচ, জিরা গুঁড়া ১/২ চা চামচ, মরিচের গুঁড়া ১ চা চামচ, হলুদের গুঁড়া ১/২ চা চামচ, পানি পরিমাণমতো, লবণ পরিমাণমতো, সয়াবিন তেল ভাজার জন্যে পরিমাণমতো।

যেভাবে তৈরি করবেন, প্রথমেই মিষ্টি কুমড়ার ফুলগুলো ভালো করে ধুয়ে নিন। এমন একটি পাত্রে রাখুন যেন ফুল থেকে পানি ভালো করে ঝরিয়ে নেয়া যায়।

এরপর একটি পাত্রে বেসন, চালের গুঁড়া, ময়দা একসাথে ভালো করে মিশিয়ে নিন। তাতে পেঁয়াজ, আদা, রসুন বাটা, কাঁচামরিচ বাটা, ধনেপাতা কুঁচি, জিরা গুঁড়া, মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ একে একে সব উপাদানগুলো নিন। তাতে পরিমাণমতো পানি দিয়ে একসাথে ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার ১০ মিনিটের জন্য পেস্টটি রেখে দিন।

সসপ্যানে পরিমাণমতো তেল দিয়ে চুলায় বসান। তেল গরম হয়ে এলে কুমড়া ফুল পেস্ট দিয়ে ভালো মতো কাভার করে তেলে ভেজে নিন। সবশেষে সসসহ গরম গরম পরিবেশন করুন মিষ্টি কুমড়ার ফুলের চপ।

About admin

Check Also

গলায় কালচে দাগ পড়লে এটা কীসের লক্ষণ?

গলায় কালচে দাগ অনেকই স্বাভাবিকভাবে নেন। ভাবেন শরীরের ময়লা। তবে গলায় এসব কালচে দাগ দেখলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *