Breaking News

দু-একদিনের মধ্যে ১৫ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের বেশি শিক্ষকের শূন্যপদ পূরণে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। চলতি সপ্তাহে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এই বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুরে এনটিআরসিএ চেয়ারম্যান মো. এনামুল কাদের খান জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে ১৫ হাজারের বেশি পদে আবেদন আসেনি। এসব শূন্যপদ পূরণে আগামী দু/একদিনের মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি বলেন, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে অনুমোদন চেয়ে আবেদন করা হয়েছে। আজ অথবা কালকের মধ্যে সেটি অনুমোদন হওয়ার কথা রয়েছে। আশা করছি এ বিজ্ঞপ্তি আজ অথবা কালই প্রকাশ করবে পারবো।

জানা গেছে, বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এই গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীদের অধিকাংশই আগের নিয়োগ বিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী হওয়ায় এবং নারী কোটা ও অন্য ক্ষেত্রে যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজার ৩২৫টি পদ ফাঁকা রয়ে যায়।

এর আগে গত ২০ জানুয়ারি রাতে সারাদেশে ৩৪ হাজার ৭৩টি পদে বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসায় শিক্ষক নিয়োগের সুপারিশ করে এনটিআরসিএ।

এসব প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন চলমান থাকা অবস্থায়ই তাদের নিয়োগ দেওয়া হয়। তবে ভেরিফিকেশন রিপোর্টে নেতিবাচক কিছু পাওয়া গেলে তাদের নিয়োগ বাতিল করা হবে।

About admin

Check Also

এবার এক রাতেই কোটিপতি মাছ বিক্রেতা

মাছ বিক্রি করে এক রাতেই কোটিপতি হয়ে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের এক মৎস্য ব্যবসায়ী। সামুদ্রিক মাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *