Breaking News

টায়ারের জায়গায় ট্রেনের চারটি চাকা সংযুক্ত করেই গাড়িকেই বানিয়েছে ট্রেন

রেললাইনে চলছে ট্রাক! বিভিন্ন ধরনের মালামাল পরিবহনের জন্য স্থলপথের গুরুত্বপূর্ণ বাহন ট্রাক। সড়ক পথ দাপিয়ে বেড়ানো এ বাহনটিকে সম্প্রতি রেল লাইনের ওপর চলাচল করতে দেখা গেছে। টায়ারের জায়গায় ট্রেনের চারটি চাকা সংযুক্ত করে রেললাইনে চলছে বাহনটি।

টঙ্গী-জয়দেবপুর রেললাইনের ধীরাশ্রম এলাকায় কয়েকদিন ধরেই চলছে একটি ট্রাক। এতে লাগানো হয়েছে ট্রেনের ৪টি চাকা।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা থেকে গাজীপুরে রেললাইনের ড্রাবল লেনের কাজ চলমান রয়েছে। নবনির্মিত রেললাইন স্লিপার, ক্লিপ ও অন্যান্য যন্ত্রপাতি পরীক্ষা ও মালামাল দ্রুততার সঙ্গে পরিবহনের জন্য এই রেলপথ ব্যবহার হবে। এতে স্বল্প ব্যয়ে কম সময়ে মালামাল পরিবহন সম্ভব।

ধীরাশ্রম এলাকার বাসিন্দা তাজুল হক বলেন, প্রথম ট্রাক রেললাইনে চলতে দেখে আশ্চর্য হয়েছিলাম। কিন্তু পরে জানতে পারলাম এটি দিয়ে স্লিপার ও মালামালের কাজ করে। তবে ট্রাকে ট্রেনের চাকা লাগানো দেখে অনেকেই দাঁড়িয়ে এর চলাচল দেখছে। অনেকেই ভিডিও ও ছবি তুলছে।

ধীরাশ্রম এলাকার রেললাইনের গেটম্যান রেজাউল করিম ও চৌতন্য চন্দ্র বর্মণ বলেন, গত ৩ দিন ধরে ট্রাকটি একটু একটু চালানো হচ্ছে। ট্রাক চালিয়ে নতুন নির্মিত রেললাইনের স্লিপার পরীক্ষাসহ বিভিন্ন কাজ করা হচ্ছে। এছাড়াও এই ট্রাক ব্যবহার করে কাজের ক্ষেত্রে বিভিন্ন মালামালও আনা নেওয়া করা যাবে।

About admin

Check Also

ইব্রাহিমের প্রথম চলচ্চিত্রেই কাজলকে পাচ্ছেন

সাইফ আলী খানের ছেলে এবং সারা আলী খানের ভাই ইব্রাহিম আলী খান বলিউডে আত্মপ্রকাশ করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *