Breaking News

‘জেলেনস্কির কি একটাই পোশাক?’ প্রশ্ন মার্কিন অর্থদাতার

এবার নিজের ট্রেডমার্ক খাকি সবুজ টি-শার্ট পরা নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থদাতার খোঁচার সম্মুখীন হলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। অবশ্য জেলেনস্কির পোশাক নিয়ে মন্তব্য করায় তোপের মুখে পড়তে হয়েছে ঐ অর্থদাতাকেও।

বুধবার (১৬ মার্চ) মার্কিন কংগ্রেসে ভার্চুয়াল ভাষণ দেন জেলেনস্কি। এ সময়ও জেলেনস্কির পরনে ছিল খাকি সবুজ টি-শার্ট।

জেলেনস্কির ভার্চুয়াল ভাষণের পরপরই পিটার স্কিফ নামে ঐ মার্কিন অর্থদাতা এক টুইট বার্তায় লিখেন- আমি বুঝতে পারছি সময় কঠিন, কিন্তু সবসময় এক পোশাক কেন? ইউক্রেনের রাষ্ট্রপতির কি একটি স্যুটও নেই? যদিও কংগ্রেসের বর্তমান সদস্যদের প্রতি আমার খুব বেশি শ্রদ্ধা নেই, কিন্তু আমি এখনও তাদের টি-শার্ট পরা অবস্থায় দেখতে চাই না। আমি মার্কিন যুক্তরাষ্ট্র বা এর প্রতিষ্ঠানকে অসম্মান করতে চাই না।

স্কিফের এই মন্তব্য টুইটার এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া তৈরি করেছে।

স্কিফের টুইটের রিপ্লাই দিয়ে জোনাথন নামে একজন বলেন, জেলেনস্কি এখন যুদ্ধক্ষেত্রে আছে। যেখানে আমি নিশ্চিত যে একটি স্যুট পাওয়া কঠিন। এটা পাওয়া সম্ভব হলেও দেশের জনগণের সংগ্রামের সাথে প্রেসিডেন্টও যে অংশীদার এটা বোঝাতে এমন ড্রেস পরতে পারে। সূত্র: ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রসঙ্গত, বুধবার মার্কিন কংগ্রেসে দেয়া ভাষণে জেলনস্কি বলেন, গত আট বছর ধরেই ইউক্রেন রাশিয়ার আগ্রাসন প্রতিহত করে আসলেও সম্প্রতি দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে ভয়াবহ যুদ্ধের মুখোমুখি হয়েছে ইউক্রেনীয়রা। এ সময় রাশিয়ার আগ্রাসন থেকে ইউক্রেনের জনগণকে রক্ষার জন্য মার্কিন আইন প্রণেতাদের আহ্বান জানিয়ে জেলেনস্কি বলেন, আমাদের এই চাওয়া কি খুব বেশিকিছু?

এ সময় তিনি আবারও ইউক্রেনে নো ফ্লাই জোন ঘোষণা এবং রাশিয়ার ওপর আরও কঠোর নিষেধাজ্ঞা আরোপেরও আহ্বান জানান।

About admin

Check Also

চমৎকার আবিষ্কার কৃষকের! মাটি নয়, হাওয়াতেই চাষ করলেন আলু, ফলন ও বাড়বে অনেকগুণ!

ভারত একটি কৃষি প্রধান দেশ। আর এখানে কৃষিকাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভারতের বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *