Breaking News

জায়েদ খানের লিগ্যাল নোটিশ ইলিয়াস কাঞ্চন-নিপুণসহ ১১ জনকে

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণসহ ১১ জনের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন সমিতির দুইবারের সাধারণ সম্পাদক জায়েদ খান।গত ২৬ মার্চ ইলিয়াস কাঞ্চন ও নিপুণের নেতৃত্বে এফডিসিতে তাদের স্টাডি রুমে সভা করে চলচ্চিত্র শিল্পী সমিতি। মূলত এই মিটিংকে অবৈধ উল্লেখ করেই তাতে উপস্থিত সদস্যদের বিরুদ্ধে এই আইনি নোটিশ পাঠানো হয়েছে। জায়েদের পক্ষে এ নোটিশ পাঠান তার আইনজীবী তানভীর হোসেন খান।

নোটিশে বলা হয়, ‘গত ২৬ মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস ও সরকারি সাধারণ ছুটির দিনে চলচ্চিত্র শিল্পী সমিতির মিটিং আয়োজন করা হয় অসৎ উদ্দেশ্যে এবং তা সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেওয়া রায়ের পুরোপুরি লঙ্ঘন।’ ২৬ মার্চের মিটিংয়ের কার্যবিরণী বাতিল করতে সকল নোটিশ গ্রহীতাকে অনুরোধ জানানো হয়েছে এতে। একই সঙ্গে গত ১৪ মার্চ আপিল বিভাগের দেওয়া আদেশ অনুযায়ী নিপুণকে যাতে আর কোনো মিটিংয়ে অংশ নেওয়ার সুযোগ না দেওয়া হয় বলে উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া এ ধরনের কার্যক্রম কেন করা হয়েছে, তার লিখিত জবাব আগামী তিন দিনের মধ্যে দিতে নোটিশ গ্রহীতাদের বলা হয়েছে। অন্যতায় আদালত অবমাননার অভিযোগে মামলা দায়ের করা হবে। নোটিশপ্রাপ্তরা হলেন সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, নিপুণ আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক, দফতর ও প্রচার সম্পাদক আরমান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মামনুন ইমন, কোষাধ্যক্ষ আজাদ খান, কার্যনির্বাহী সদস্য অঞ্জনা, কেয়া, জেসমিন আক্তার, অমিত হাসান ও নাদের খান।

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শেষ হলেও এর রেশ এখনো রয়েই গেছে। সমিতিটির সাধারণ সম্পাদকের পদ নিয়ে এখনো চলছে মামলা। যা কি না আগামী ৪ এপ্রিল (সোমবার) শেষ হওয়ার কথা হয়েছে। আর এই সময়ের আগে জায়েদ খান ও নিপুণ কেউই সেই চেয়ারে বসে দায়িত্ব পালন করতে পারবে না বলে আদালত স্পষ্ট বলে দিয়েছেন।

About admin

Check Also

ক্যামেরার সামনেই পোশাক বদলে তোপের মুখে নুসরত! অভিনেত্রীর এমন লুক দেখে ঘুম উড়ল ভক্তদের

আপাততঃ টলিউডের মোস্ট চর্চিত নায়িকার মধ্যে তিনি অন্যতম। তবে এখন তিনি টলিউডের সেক্সি মাম্মাও বটে! …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *