Breaking News

ছবিতে আঁকা মানুষটির মুখে লুকিয়ে কোন ইংরেজি শব্দ? খুঁজে বের করুন তো

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল কত কিছুই না ভাইরাল হয়ে উঠছে! বিশেষ করে কোনও শব্দ বা সংখ্যার খেলা বা কোনও ধাঁধা হলে, মুহূর্তেই তা নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করছে।

সম্প্রতি নেটিজেনদের নজর কাড়ল সেরকমই একটি ছবি৷ যা দৃষ্টিভ্রমের যথেষ্ট কারণ হয়ে উঠতে পারে।এই বিষয়টিকে বলা হয়ে থাকে ‍‍`ব্রেইনটিজার‍‍`! অর্থাৎ এমন সব ছবি ও ধাঁধা, যা সমাধান করে মগজ পুষ্ট হয়।

ঠিক সেরকমই আরেকটি ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। এবার তা শব্দের খেলা। কী রয়েছে ছবিটিতে? প্রাথমিকভাবে দেখা যাচ্ছে, সাদা কাগজে কালো কালি দিয়ে আঁকা একটি মানুষের মুখ।

তার মুখের সামনের অংশটুকুই শুধু দেখা যাচ্ছে। চোখে চশমা, নাক, চোখ, গলা স্পষ্ট বোঝা যাচ্ছে। তবে এখানেই শেষ নয়! মানুষটির মুখে কিন্তু লুকিয়ে রয়েছে একটি ইংরেজি শব্দও৷

ছবিতে ঠিক কী শব্দ লুকিয়ে রয়েছে তা খুঁজে বের করায় চেষ্টায় বেশিরভাগ নেটিজেনই অবশ্য ব্যর্থ হয়েছেন৷ তবে অনেকে আবার সঠিক উত্তরটি ঠিক খুঁজে বের করেছেন। ছবিতে লুকিয়ে কী শব্দ? ছবিটি একটু খুঁটিয়ে দেখলেই তা বোঝা যাবে।

আসলে ছবিতে যে শব্দটি লুকানো তা হল, ইংরেজি শব্দ Liar। ছবির মানুষটির নাক দিয়ে ইংরেজি অক্ষর L, নাকের ফুঁটো ও তার উপরের অংশ দিয়ে i , ঠোঁটের দুটো ভাগ একত্রে a ও শেষে চিবুক ও

গলার অংশ দিয়ে r অক্ষরগুলি ফুটে উঠবে । এখানে শুধু L অক্ষরটির ক্যাপিটালে অর্থাৎ বড় হাতে লেখা৷ বাকি তিনটে অক্ষরই ছোট হাতের। ছবিটি নেটিজেনদের দৃষ্টি কেড়ে নিয়েছে ইতিমধ্যেই।

About admin

Check Also

গলায় কালচে দাগ পড়লে এটা কীসের লক্ষণ?

গলায় কালচে দাগ অনেকই স্বাভাবিকভাবে নেন। ভাবেন শরীরের ময়লা। তবে গলায় এসব কালচে দাগ দেখলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *