Breaking News

গাড়ির ভেতরে আটকে ছিল রানী মৌমাছি, দুদিন ধরে গাড়ির পিছু করল পুরো মৌচাক

.
মধু উৎপাদনকারী মৌমাছির কথা তো আমরা সবাই জানি। সাথে এর পতঙ্গটির কামড় যে কতটা ভয়ঙ্কর হতে পারে তাও আমাদের কাছে অজ্ঞাত হয়। কিন্তু সম্প্রতি এমন এক ঘটনা সামনে এসেছে যা দেখে সবাই অবাক। বিশেষত যারা এই ঘটনার প্রত্যক্ষ সাক্ষ্য তারা তো নিজের চোখকেই বিশ্বাস করতে পারেননি। সম্প্রতি ব্রিটেনের ওয়েলসে ঘটা এই ঘটনা সবার নজর কেড়েছে।

ব্রিটেনে ওয়েলসের বাসিন্দা 68 বছর বয়সী ক্যারোল হ্যাওয়ার্থ একদিন গাড়ি নিয়ে বাজারে যাচ্ছিলেন। শপিং করে এসে তিনি দেখেন যে তার গাড়িতে প্রায় 20000 মৌমাছি আটকে আছে। এই ঘটনা দেখে মহিলা ভয় পেয়ে যান। এরপর মৌমাছি পালনকারীরা এসে তার গাড়ি থেকে মৌমাছি গুলোকে সরিয়ে বক্সে রেখে দেন।

কিন্তু পরের দিন দেখা যায় আবার মৌমাছিগুলো এসে তার গাড়িতে আটকে গেছে। এই ঘটনার কারণ হলো তার গাড়িতে একটা রানী মৌমাছি আটকে গিয়েছিল এবং সেই রানী মৌমাছির সুরক্ষা ও রক্ষণাবেক্ষণের জন্য শ্রমিক মৌমাছিরা গাড়িটিকে অনুসরণ করেছিল। আসলে মহিলাটি নিজেও অবগত ছিলেন না যে প্রায় 20000 মৌমাছি দুই দিন ধরে অনবরত তার পিছু ধাওয়া করেছিল।

বিশেষজ্ঞদের মতে মৌমাছিরা তাদের বাসস্থান অর্থাৎ মৌচাক ঘন ঘন পরিবর্তন করতেই থাকে। কিন্তু এই সময়ে রানী মৌমাছি আটকা পড়ায় পুরো মৌমাছির ঝাঁক এই গাড়ির পিছু করে। অনেক চেষ্টা করেও গাড়ির ভেতরে থাকা রানী মৌমাছিকে শেষ পর্যন্ত গাড়ি থেকে নামানো সম্ভব হয়নি ।

About admin

Check Also

বানরের বাচ্ছাকে শিকার করতে এসে মাহবিপদে কিং কোবরা। বানর দম্পতি তাদের ছানাকে বাচাতে সাপের সাথে ভয়ঙ্কর লড়াই এখন নেটদুনিয়ায় ভাইরাল

নিজস্ব প্রতিবেদন:শিকার জীবিত কোন পশু-পাখি ধরা কিংবা হত্যা করার লক্ষ্যে অনুসরণ করার উপযোগী কলাকৌশল। মানুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *