Breaking News

গরম থেকে বাঁচার জন্য ৫ হাজার টাকা খরচ করে গাড়িতে করালেন গোবর লেপন

ভারতে গরম এবার পশ্চিমবঙ্গ ছাড়াও আর বিভিন্ন রাজ্য নিজের রেকর্ড ভেঙে মাত্রাতিরিক্ত পরিমানে বেড়ে চলেছে। বেশিরভাগ শহরে এখন তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি। মানুষের সাথে সাথে পশু পাখিদেরও এই বীভৎস গরম এর মুখোমুখি হতে হচ্ছে। এই বীভৎস গরম থেকে বাঁচার জন্য গুজরাটের জাতিন পাটেল একটি বুদ্ধি প্ৰয়োগ করেছেন। তিনি তার পুরো গাড়ি জুড়ে গোবর লেপে দিয়েছেন।

তাঁর বক্তব্য এরকম করলে গাড়ির ভেতরের তাপমাত্রা বাইরের তাপমাত্রার চেয়ে কম থাকে। গাড়ির ভেতরটা অনেক ঠান্ডা থাকে। এই তথ্য সত্যি কিনা তা যাচাই করার জন্য মোবাইলে তাপমাত্রা মেপেও দেখেছেন তিনি। গাড়িতে গোবর দিয়ে লেপার বুদ্ধি কোথা থেকে পেলেন জানতে চাওয়ায় তিনি বিষয়টি খুলে বলেন। প্যাটেল জানান যে ২৬ মার্চ তিনি কাজের সূত্রে কালধী নামক একটি গ্রামে গেছিলেন।

সেখানে গিয়ে তিনি দেখেন যে একটি ঘরে গোবর লেপার কাজ চলছে। সেই বিষয় সেখানকার লোকদের জিজ্ঞাসা করায় তারা জানায় এই পদ্বতি প্রয়োগ করলে গরম থেকে বাঁচা সম্ভব, তাই তিনি এই পদ্ধতি নিজের গাড়ির উপর প্রয়োগ করেন যাতে বাইরে বেরোলে তাকে অতিরিক্ত গরমের সম্মুখীন না হতে হয়।

তিনি এটাও জানান যে এই গোবর লেপার কাজ করতে তার ৩ ঘন্টা সময় লেগেছে ও ৫ হাজার টাকা খরচ হয়েছে তবে তিনি এই কাজ করার ফল পেয়েছেন। তিনি জানিয়েছেন তিনি এখন গাড়িতে বসলে বাইরের তুলনায় গাড়ির ভেতরে অনেক ঠান্ডা অনুভব করেন ও গরম কম লাগে।

এছাড়া জাতিন পাটেল আরো জানান যে তিনি পারমপরিক বস্তু ব্যবহার করতে বেশি পছন্দ করেন। তিনি বলেন যে তিনি আঁখের রস বার করার মেশিন কিনেছেন যাতে সেটি গরম কালে পানীয় রূপে খেতে পারেন। কারণ তিনি মনে করেন আখের রস স্বাস্থ্যের পক্ষে অনেক উপকারী ও বাজারে যে কোল্ড-ড্রিংক জাতীয় জিনিসের থেকে স্বাদেও বেশি উত্তম।

About admin

Check Also

ক্যামেরার সামনেই পোশাক বদলে তোপের মুখে নুসরত! অভিনেত্রীর এমন লুক দেখে ঘুম উড়ল ভক্তদের

আপাততঃ টলিউডের মোস্ট চর্চিত নায়িকার মধ্যে তিনি অন্যতম। তবে এখন তিনি টলিউডের সেক্সি মাম্মাও বটে! …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *