Breaking News

করোনায় একদিনে লাফিয়ে বাড়ল মৃত্যুর সংখ্যা

দেশে একদিনে করোনায় ফের মৃত্যুর সংখ্যা বেড়েছে। ২৪ ঘন্টার ব্যবধানে মৃত্যুর সংখ্যা বেড়েছে ১৫ জন। সোমবার দেশে করোনায় আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। একদিন পরেই সেই মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৩৪ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৮ হাজার ৮৭২ জন। এছাড়া ২৪ ঘন্টায় নতুন করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৭৪৬ জন। শনাক্তের হার ১৩.৭৭ শতাংশ। মোট শনাক্তের সংখ্যা ১৯ লাখ ১৯ হাজার ১০২ জন। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ২২৭ জনের। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ২৮ হাজার ৮৭২জন। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ কোটি ৩৭ লাখ ৯৪ হাজার ৪২৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৮ লাখ ৪৪ হাজার ১২২জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে রাশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৮৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৪৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৭৪৫ জন এবং মারা গেছেন ৬৬২ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬৪ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ১০০ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ২৬০ জন। গত একদিনে জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৪৪৯ জন এবং মারা গেছেন ১৩০ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ৩৫ জন। একই সময়ের মধ্যে ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৩০ জন এবং মারা গেছেন ২৮১ জন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ৩৮৫ জন। একই সময়ে কলম্বিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৬২ জন এবং মারা গেছেন ১৮৬ জন। এছাড়া গত একদিনে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ৩৮৫ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কানাডায় ১০৪ জন, আর্জেন্টিনায় ২৬৮ জন, গ্রিসে ৮২ জন, দক্ষিণ আফ্রিকায় ২৫৭ জন, ইরানে ১৬৮ জন, জাপানে ১৫৭ জন, হাঙ্গেরিতে ২৭১ জন, চিলিতে ১০৮ জন এবং ভিয়েতনামে ৯১ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ১২২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

About admin

Check Also

একসঙ্গে ৩ ছেলে সন্তানের জন্ম দিলো প্রতিবন্ধী নারী, একটি নিয়ে গেলো চোরে

পাবনা জেনারেল হাসপাতালে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন মানসিক প্রতিবন্ধী এক নারী। এর মধ্যে একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *