Breaking News

এইচএসসিতে জিপিএ-৫ পেলেন ভোলার যমজ তিন ভাই-বোন

মেহেদী হাসান, মিয়াদ হাসান সান ও মুশফিকা জাহান মুন। তিন যমজ ভাই-বোন। তিনজনই এবার উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছেন। এর আগে প্রাথমিক সমাপনী, জেএসসি ও এসএসসি পরীক্ষায় একই সাফল্য (জিপিএ ৫) অর্জন করেছিলেন তাঁরা।

সান, মুন ও মেহেদী ভোলার দৌলতখান পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ মোসলেহ উদ্দিন ও বিবি ফাতেমার সন্তান। ফাতেমা দৌলতখানের একটি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও মোসলেহ উদ্দিন ব্যবসায়ী। সান ও মেহেদী দৌলতখান সরকারি আবু আব্দুল্লাহ কলেজ থেকে এবং মুন ঢাকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি (২০২১) পরীক্ষায় অংশ নিয়েছিলেন। তাঁরা এইচএসসি পরীক্ষায় ভালো ফল করায় পরিবারে আনন্দের বন্যা বইছে।

মুশফিকা জাহান মুন বিসিএস ক্যাডার ও মিয়াদ হাসান সান প্রকৌশলী হতে চান। আর মেহেদী হাসানের স্বপ্ন বিমানচালক (পাইলট) হওয়া। তাঁদের সাফল্য অর্জনের পেছনে নিজেদের পাশাপাশি মা-বাবার নিরলস চেষ্টা রয়েছে। তাঁদের স্বপ্নপূরণেও মা-বাবা চেষ্টা করে যাচ্ছেন। স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সরকারের সহযোগিতা ও সবার দোয়া চেয়েছেন মা-বাবা।

দৌলতখান সরকারি আবু আব্দুল্লাহ কলেজের অধ্যক্ষ গোবিন্দ প্রসাদ সরকার জানান, তাঁরা তিনজন খুবই ভালো শিক্ষার্থী। তাঁরা তাঁদের মেধাকে কাজে লাগালে যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

একই দিন পৃথিবীতে আসা তিন ভাই-বোন ২০১৩ সালে দৌলতখান মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী, দুই ভাই দৌলতখান সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালে জেএসসি এবং ২০১৯ সালে এসএসসি পরীক্ষা দিয়েছিলেন। আর মুন দৌলতখান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালে জেএসসি এবং ২০১৯ সালে এসএসসি পরীক্ষা দিয়েছিলেন।

About admin

Check Also

গলায় কালচে দাগ পড়লে এটা কীসের লক্ষণ?

গলায় কালচে দাগ অনেকই স্বাভাবিকভাবে নেন। ভাবেন শরীরের ময়লা। তবে গলায় এসব কালচে দাগ দেখলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *