Breaking News

আমার এক সিনেমার বাজেট বাংলাদেশের একশ’টির সমান : অনন্ত

মুক্তির অপেক্ষায় রয়েছে ‘দিন : দ্য ডে’ নামের একটি ছবি রয়েছে। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনার এই ছবিটি নির্মিত হয়েছে। দেশের জনপ্রিয় চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল এই সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। আর তার সঙ্গে জুটি বেঁধেছেন তারই স্ত্রী বর্ষা।

‘নেত্রী : দ্য লিডার’ নামে আরো একটি নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন এই জুটি। এখানে অভিনয়ের পাশাপাশি পরিচালনার দায়িত্বও পালন করবেন অনন্ত। আন্তর্জাতিক মান ও বাজারকে লক্ষ করে নির্মিত হতে যাওয়া এই সিনেমার পরিচালনায় থাকবেন ভারত ও তুরস্কের আরো দুজন পরিচালক।

চলচ্চিত্রটি নির্মিত হবে বাংলাদেশ ও তুরস্কের যৌথ প্রযোজনায়। গত রোববার (৭ ফ্রেব্রুয়ারি) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন অনন্ত। সেখানে তিনি জানান, তার ‘দিন : দ্য ডে’ সিনেমার নতুন খবরও। বিশ্বের ৮০টি দেশে একসঙ্গে মুক্তি পেতে যাচ্ছে অনন্ত-বর্ষা দম্পতি অভিনীত সিনেমাটি।

প্রযোজনা সংস্থা মুনসুন ফিল্মসের চেয়ারম্যান অনন্ত জলিল এ প্রসঙ্গে বলেন, ‘দিন : দ্য ডে’ ছবির প্রায় পুরো কাজই আমরা শেষ করেছি। ছবিটি বিগ বাজেটে নির্মিত হয়েছে। বলা যায়, বাংলাদেশের ছোট বাজেটের যেসব সিনেমা তৈরি হয়, আমার এই সিনেমার বাজেট দিয়ে তেমন একশ’টি ছবি নির্মাণ করা যাবে।

তবে ‘দিন : দ্য ডে’ সিনেমার বেশিরভাগ অংশের অর্থের যোগান দিয়েছে ইরানি প্রযোজক। কারণ এত বেশি বাজেটের ছবি নির্মাণ করা আমাদের পক্ষে সম্ভব নয়। তাই ছবিটি মুক্তির বিষয়ে সব সিদ্ধান্ত তারাই নিচ্ছে। এ সিনেমাকে তারা সারা বিশ্বে ছড়িয়ে দিতে চাইছে।

ইরান আন্তর্জাতিকভাবে ছবি মুক্তি দেয়। আফ্রিকা ও ইউরোপ মহাদেশের অনেক দেশেই তাদের ছবি প্রদর্শিত হয়। আমি জেনেছি এশিয়া, ইউরোপ, আফ্রিকা, আমেরিকা ও অস্ট্রেলিয়া- এ পাঁচটি মহাদেশের প্রায় ৮০টি দেশে একসঙ্গে ‘দিন : দ্য ডে’ মুক্তি দেয়া হবে’- যোগ করেন নায়ক অনন্ত।

মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে সিনেমাটি। মধ্যপ্রাচ্যের দেশগুলোতে থাকা বাংলাদেশি দর্শকের জন্য সিনেমাটি সেসব দেশে বাংলা ভাষাতেই মুক্তি দেয়ার অনুরোধ জানিয়েছেন অনন্ত জলিল।চেষ্টা চলছে আগামী রোজার ঈদে সিনেমাটি প্রেক্ষাগৃহে আনার।

About admin

Check Also

এবার এক রাতেই কোটিপতি মাছ বিক্রেতা

মাছ বিক্রি করে এক রাতেই কোটিপতি হয়ে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের এক মৎস্য ব্যবসায়ী। সামুদ্রিক মাছ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *