Breaking News

আবারো আলোচনাই ভুবন! কলকাতায় বসছে ভুবন বাদ্যকারের মূর্তি

ভুবন বাদ্যকর নাম তো শুনা হি হোগা? জাস্ট একটা গান, তারপরেই ভাইরাল হয়ে গেলেন বিশ্বজুড়ে। সাধারণ একজন বাদাম বিক্রেতা থেকে রাতারাতি তিনি সেলেব্রিটি হয়ে যান। আর এই কথা তিনি নিজেই বলেছেন। ভুবনবাবু বলেছিলেন যে, তিনি এখন সেলেব্রেটি আর সেই কারণে উনি আর বাদাম বিক্রি করবেন না।

সময়ে সময়ে অনেকেই আজকের এই সোশ্যাল মিডিয়া জগতে ভাইরাল হন। আবার তাদের দু’একদিন যেতে না যেতেই মানুষ ভুলে যায়। তবে, এই ক্ষেত্রে ব্যাতিক্রমি হয়ে দাঁড়িয়েছেন কাঁচা বাদাম খ্যাত ভুবন বাদ্যকর। এবং এর আগে রানাঘাটের রানু মণ্ডল। দুজনাই রীতিমত এখনও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। আর দুজনার কর্মকাণ্ড নিয়ে মানুষের জানার অনেক ইচ্ছা থাকে।

একদিকে, রানু মণ্ডল ভাইরাল হয়ে গিয়েছিলেন মুম্বই। সেখানে বলিউডের একটি সিনেমার জন্য গানও গেয়েছিলেন তিনি। এখন তাঁর জীবনী নিয়ে সিনেমাও হচ্ছে। অন্যদিকে, ভুবনবাবু বলিউড বা টলিউডের জন্য কোনও গান না গেয়ে থাকলেও, তাঁকে নিয়ে টলিউডের শিল্পীদের মধ্যে উন্মাদনা চরমে।

ভুবনবাবুর জীবনী নিয়ে এখনও কোনও সিনেমা তৈরি না হলেও, তাঁর মূর্তি তৈরি হয়ে গিয়েছে। হ্যাঁ, ঠিকই শুনেছেন কাঁচা বাদাম খ্যাত ভুবন বাদ্যকরের মূর্তি হচ্ছে। তাঁর এই মূর্তি তৈরি হচ্ছে বাংলার বিখ্যাত মূর্তি তৈরির এলাকা কুমোরটুলিতে। ভুবন বাদ্যকরের মূর্তি তৈরি করছেন শিল্পী পরিমল পাল। পরিমলবাবুর সেই মূর্তি দেখলে বোঝা দায় যে, কোনটা আসল আর কোনটা নকল। পরিমলবাবু এই মূর্তি মাত্র ৫ দিনেই তৈরি করে ফেলেছেন বলে দাবি করেছেন।

জানা গিয়েছে যে, বাঙালির রঙয়ের উৎসব দোলের দিন কুমোরটুলির ঢাকেশ্বরী মন্দিরের কাছে স্বাধীন সংঘের একটি মণ্ডপের পাশে ভুবনবাবুর মূর্তিটি রাখা হবে। ওই মণ্ডপে দোল পূর্ণিমা উপলক্ষে গোপাল পুজো করা হবে। সেখানেই দর্শকদের মনোরঞ্জন করবে ভুবনবাবুর এই মূর্তি। বর্তমানে এই মূর্তি দেখার জন্য অনেকেই ভিড় জমাচ্ছেন। আর আগামীকাল বুধবার যে সেই ভিড় আরও বেশি হবে, তা বলাই বাহুল্য।

About admin

Check Also

একসঙ্গে ৩ ছেলে সন্তানের জন্ম দিলো প্রতিবন্ধী নারী, একটি নিয়ে গেলো চোরে

পাবনা জেনারেল হাসপাতালে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন মানসিক প্রতিবন্ধী এক নারী। এর মধ্যে একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *