Breaking News

‘আবারও মানুষের ভালবাসাই জয়ী হবো :শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক ভালো কাজ করেছেন।সুষ্ঠু নির্বাচন দিলে তিনি আবারও জয়ী হবেন বলে দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি রেশনিং করেন। কল্যাণকর রাষ্ট্র করার জন্য আপনি আলো দিয়েছেন, আপনাকে অভিনন্দন জানাই। আপনি যে সারাদেশে আলো বিতরণ করলেন, কিন্তু এই আলো যদি কৃষকের বাড়িতে না যায় তাহলে তো আমাদের ব্যর্থতা। তাই আমার প্রস্তাব প্রত্যেক দরিদ্র কৃষককে তিনটা বাতি দেন। তাকে বিনা সুদে ঋণ দেন। আর সিন্ডিকেট না ভাঙতে পারলে ধনী-দরিদ্রের বৈষম্য বাড়বে।

বুধবার (২৩ মার্চ) দুপুরে সাভারের গণবিশ্ববিদ্যালয়ে একটি আলোকচিত্র প্রদর্শনীর অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডা. জাফরুল্লাহ এসব কথা বলেন।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার জামিন পাওয়া তার মানবিক অধিকার, নৈতিক অধিকার। খালেদা জিয়া তো কাউকে জবাই করেননি। আমি মনে করি ন্যায়ের খাতিরে খালেদা জিয়ার জামিন দেওয়া উচিত।

খালেদা জিয়ার জামিন চাইছেন কিন্তু মির্জা ফখরুল বলছেন, জাফরুল্লাহ বিএনপির কেউ নন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডা. জাফরুল্লাহ বলেন, মির্জা ফখরুল কী বলেছেন তাতে তো আমার কিছু করণীয় নাই। তারা যদি হারিকিরি করতে চান, আমি কী বলব! আমি বলতে চাই, আন্দোলন করে দলীয় সরকারের অবসান ঘটাতে হবে। নির্বাচনে সবাইকে অংশ নিতে হবে। নির্বাচন কমিশনকে তাদের মেরুদণ্ড সোজা করে ন্যায়ের পাশে দাঁড়াতে হবে। তারা যদি তা ডেলিভার করতে না পারেন তাদের পদত্যাগ করা উচিত হবে।

তিনি আরও বলেন, ‌বঙ্গবন্ধুর আমলে ১৯৭৪ সালে তিন লাখ লোকের মৃত্যু হয়েছিল অনাহারে। অথচ নোবেলজয়ী অমর্ত্য সেনের হিসাব মতে তৎকালীন সময়ে সবচেয়ে বেশি খাদ্য উৎপাদন হয়েছিল। কেন? ভুল শাসন, সুশাসনের অভাব, অনাচার-দুর্নীতি।

সে জন্য যার খাদ্য প্রয়োজন তাদের কাছে খাদ্য পৌঁছতে পারেনি। আজকে আবার দুর্ভিক্ষের মতো চলছে। এখন অবশ্য অনাহারে কেউ নেই। এটা পরিষ্কার করে বলতে চাই, এখন কেউ অনাহারে নেই।তবে রাস্তার ওপর দাঁড়িয়ে টিসিবির পণ্য নেওয়া অত্যন্ত অপমানজনক।

About admin

Check Also

ইউক্রেনের পক্ষে ভোট দিল বাংলাদেশ

জাতিসংঘের সাধারণ পরিষদে ইউক্রেনের পক্ষে ভোট দিয়েছে বাংলাদেশ। ইউক্রেন রাশিয়ার চলমান সংঘাতে মানবিক সংকট নিরসনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *