করোনায় ট্রাম্পের সুস্থতার জন্য উপবাস থেকে না খেয়ে মারা গেল রাজু

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের সময় খবরের শিরোনামে এসেছিলেন তেলেঙ্গানার এক যুবক। তিনি ট্রাম্পের অন্ধ অনুরক্ত। বাড়িতে মার্কিন প্রেসিডেন্টের মূর্তি তৈরি করে রীতিমতো পূজা করতেন।

এবার ট্রাম্পের করোনা হওয়ার কারণে স্বাভাবিকভাবেই অত্যন্ত উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন তিনি। তার আরোগ্য কামনায় শুরু করেছিলেন উপবাস। শেষপর্যন্ত হৃদরোগে আক্রান্ত হয়ে মা’রা গেলেন বুসসা কৃষ্ণ রাজু নামের ওই যুবক।

তার বন্ধুরা জানাচ্ছেন, ডোনাল্ড ট্রাম্পের করোনা হওয়ার খবরে ভেঙে পড়েছিলেন রাজু। এক ঘনিষ্ঠ বন্ধুর কথায়, ‘‘রাজু গতবছরই ট্রাম্পের ছ’ফুট মূর্তি বানিয়েছিল বাড়িতে। নিয়মিত পূজা করত।

ট্রাম্পের করোনা আক্রান্ত হওয়ার খবরে ভেঙে পড়েছিল। তারপর থেকেই বহু বিনিদ্র রাত্রি কাটিয়েছে ও। উপবাস করে মার্কিন প্রেসিডেন্টের আরোগ্য কামনা করছিল গত তিন-চার দিন ধরে। রোববার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে ওর মৃত্যু হয়েছে।’’

গত ফেব্রুয়ারিতে ট্রাম্পের ভারত সফরের সময় শিরোনামে এসেছিলেন রাজু। এক ভারতীয় সংবাদমাধ্যমকে তিনি তার ট্রাম্প-ভক্তির কথা জানানোর সময় বলেছিলেন, ‘‘আমি চাই ভারত ও আমেরিকার সম্পর্ক সব সময় মজবুত থাকুক।

প্রতি শুক্রবার আমি ট্রাম্পের দীর্ঘ জীবন কামনা করে উপোস করি। কোনো কাজ করতে যাওয়ার সময়ে আমার কাছে ওর ছবি থাকে। আমি ওর কাছে প্রার্থনা জানিয়ে কাজ শুরু করি।’’

এমনকি, ট্রাম্পের দু’দিনের ভারত সফরের সময় তিনি তার সঙ্গে দেখা করারও আর্জি জানিয়েছিলেন।

প্রসঙ্গত, করোনা আক্রান্ত হওয়ার পর তিন দিন হাসপাতালে ছিলেন ডোনাল্ড ট্রাম্প। তারপরই তিনি সেখান থেকে চলে এসে হোয়াইট হাউসে প্রবেশ করেন। মুখের মাস্কও খুলে ফেলেন। যা নিয়ে প্রবল বিতর্ক হয়েছে।

Facebook Comments
SHARE