হঠাৎ যে শিক্ষকের বেতন বন্ধের নির্দেশ মন্ত্রণালয়ের

    রাজধানীর টিএন্ডটি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. মহসিন হোসেনের বেতন ভাতা বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একইসাথে অধ্যক্ষকে শোকজ করতে বলা হয়েছে।

    জানা যায়, ভুয়া ইনডেক্স দেখিয়ে জালিয়াতি করে এমপিওভুক্ত হয়েছেন তিনি। ভুয়া ইনডেক্স নম্বর দেখিয়ে এমপিওভুক্ত হলেও এর আগে তার কোন ইনডেক্স ছিলনা। এমপিওভুক্ত হতে অধ্যক্ষের এ জালিয়াতির প্রমাণ মিলেছে। তাই, তার বেতন বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে।

    মন্ত্রণালয় সূত্র জানায়, টিএন্ডটি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. মহসিন হোসেনের এমপিওভুক্তি নিয়ে অভিযোগ উঠলে তা তদন্তের দায়িত্ব দেয়া হয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। গত ৮ জুন অধিদপ্তর শিক্ষা অধিদপ্তর মন্ত্রনণালয়ে প্রতিবেদন পাঠিয়েছে। এতে বলা হয়েছে, ভুয়া ইনডেক্স নম্বর দেখিয়ে অধ্যক্ষ গত নভেম্বর মাসে এমপিওভুক্ত হয়েছেন। এ পদে এমপিওভুক্ত হওয়ার আগে তার কোন ইনডেক্স ছিল না।

    সূত্র আরও জানায়, অভিযোগ প্রমাণ পাওয়ায় অধ্যাপক ড. মো. মহসিন হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে। অধ্যক্ষের বেতন বা এমপিও সাময়িকভাবে স্থগিত করতে বলা হয়েছে। আর জালিয়াতি করে এমপিওভুক্ত হওয়ায় তার এমপিও কেন বাতিল করা হবে না-তা জানতে চেয়ে অধ্যক্ষকে শোকজ করতে বলা হয়েছে। গত ২ সেপ্টেম্বর এসব নির্দেশনা দিয়ে শিক্ষা অধিদপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

    Facebook Comments
    SHARE